শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘ড. কামালকে আল্লামা শফীর কাছে ক্ষমা চাইতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম, হেফাজতে ইসলাম বাংলাদেশের  সভাপতি আল্লামা আহমদ শফীর বক্তব্য নারী শিক্ষার বিরুদ্ধে নয় বরং নারীদের ইজ্জত-আব্রু ও নিরাপত্তার স্বার্থে। কিছু কুচক্রী মহল আল্লামা শফীর বক্তব্য অপব্যাখ্যা করে সমালোচনা করেছেন,  মানববন্ধনে অপব্যাখ্যাকারীদের শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ জনসেবা আন্দোলন।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জনসেবা আন্দোলনের মানববন্ধনে বক্তারা এসব দাবি করেন।

প্রেসক্লাবের সামনের এ মানববন্ধনে বাংলাদেশ জনসেবা আন্দোলনের মহাসচিব মাওলানা ইয়ামিন হুসাইন আজমী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রশিদ ও ইতিহাস বিভাগের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

হাসানুল হক ইনু, আফরোজা হক রিনা ও রৌশন আরা যৌথ বিবৃতিতে সংবিধানের ২৮ এর ২ ও ৩ দ্বারা উল্লেখ করে আল্লামা আহমদ শফীকে ইসলাম ও রাষ্ট্রদ্রোহী বলতেও দ্বিধাবোধ করেননি। তাদের বলছি সংবিধান মানব কর্তৃক রচিত। আর ধর্ম, স্রষ্টা কর্তৃক রচিত। অতএব ধর্ম সংবিধানের ঊর্ধ্বে।

মানববন্ধনে  জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম বলেন, ‘আল্লামা আহমদ শফী ১১ জানুয়ারি হাটহাজারী মাদরাসার মাহফিলে বলেছিলেন, মেয়েদের কলেজ-ভার্সিটিতে পড়তে হলে পর্দার সঙ্গে পড়াবেন নাহলে নারীদের জন্য স্বল্প শিক্ষাই যথেষ্ট, এইবক্তব্যের অপব্যাখ্যা করে কিছু কুচক্রী মহল শফীর সমালোচনা করেছেন। আহমদ শফীর বক্তব্যের অপব্যাখ্যাকারীদের শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি বলেন, ড. কামালকে আল্লামা আহমদ শফীর কাছে ক্ষমা চাইতে হবে তার বিরুদ্ধে নোংরা সমালোচনার জন্য।

তিনি আরও বলেন, আল্লামা শফী কয়েক যুগ ধরে হাদিস পড়াচ্ছেন। শেষ বয়সে এসে আপনাদের কাছ থেকে তার হাদিস শিক্ষা গ্রহণ করা লাগবে না।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মুফতি আশিক জোবায়ের, মাওলানা আবুল কাশেম কাসেমী, আলহাজ মো. আজম খান, মাওলানা হোসাইন আকন্দসহ আরো অনেকে।

-এটি


সম্পর্কিত খবর