শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


জনপ্রশাসনে অফিস করবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: একাদশ সংসদের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর আগামীকাল বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) প্রথমবারের মতো জনপ্রশাসন মন্ত্রণালয়ে শেখ হাসিনা অফিস করবেন বলে জানা গেছে। আরও পাঁচ বিভাগ ও মন্ত্রণালয়ের সঙ্গে এই মন্ত্রণালয়টিও রয়েছে প্রধানমন্ত্রীর দায়িত্বে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে বাংলাদেশ সচিবালয়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পদোন্নতিসহ বিভিন্ন বিষয়ের গুরুত্বপূর্ণ ফাইল, প্রকল্প ও একশ দিনের কর্মসূচির বিষয়গুলো নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। এসময় এসব বিষয়ে সিদ্ধান্ত ও দিকনির্দেশনাও দেবেন তিনি।

মন্ত্রণালয় আরও বলছে, নিজের মন্ত্রণালয় ও বিভাগ ছাড়াও পর্যায়ক্রমে প্রতিটি মন্ত্রণালয়ই পরিদর্শন করবেন শেখ হাসিনা। এবারে সরকার দায়িত্ব গ্রহণের পর প্রতিটি মন্ত্রণালয় একশ দিনের কর্মসূচি ঘোষণা করছে। সেসব কর্মসূচিসহ মন্ত্রণালয়ের অন্যান্য কার্যক্রমের খোঁজখবরও নেবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সচিবালয় এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। এরই মধ্যে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। প্রধানমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয়ে থাকার সময়ে দর্শনার্থীদের প্রবেশও সীমিত থাকবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ