শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


তাবলিগ ইস্যু; দেওবন্দ সফরের তারিখ পেছালো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: তাবলিগে চলমান সঙ্কট নিরসন ও নিজামুদ্দিনের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভীর বিতর্কিত বিষয়ে দারুল উলুম দেওবন্দের অবস্থান জানতে সফরের তারিখ পেছানো হয়েছে। তবে চূড়ান্ত তারিখ এখনো নির্ধারণ হয়নি বলে জানা গেছে।

আজ ১৫ জানুয়ারি প্রতিনিধি দলের দেওবন্দ সফর করার কথা থাকলেও ভিসা জটিলতা ও অন্যান্য কিছু প্রস্তুতি চূড়ান্ত না হওয়ায় সময় পেছানো হয় বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক সচিব মো. আনিসুর রহমান।

তিনি জানান, প্রধানমন্ত্রীর অনুমোদনপত্র সোমবার (১৪ জানুয়ারি) আমাদের হাতে এসে পৌঁছেছে। অন্যান্য প্রস্তুতিও চূড়ান্ত।

জানা যায়, চূড়ান্ত তারিখ দু একদিনের মধ্যেই নির্ধারণ হবে। সেটি আগামী রোববার বা সোমবারের পর যাবে না বলেও জানা যায়।

প্রতিনিধি দলের সদস্য জামিয়া রাহমানিয়ার প্রিন্সপাল মাওলানা মাহফুজুল হক জানান, ভিসা প্রসেসিংয়ে কিছু জটিলতার জন্য ১৫ তারিখ যাওয়া সম্ভব হলো না। তবে তারিখ বেশিদূরও পেছাবে না ইনশাল্লাহ।

তিনি বলেন, মাঝখানে শুক্রবার থাকায় শনি রবিবার এ সফর শুরু হতে পারে ইনশাল্লাহ।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাবলীগের চলাম পরিস্থিতি বিষয়ে উভয় পক্ষকে নিয়ে বৈঠক করেন। সেখানে মাওলানা সাদের ব্যাপারে দারুল উলুমের সিদ্ধান্ত জানতে ১৫ জানুয়ারি প্রতিনিধি দলকে দেওবন্দ পাঠানোর বিষয় চূড়ান্ত হয়েছিল।

ভারতের দেওবন্দ সফরকারী প্রতিনিধি দলে রয়েছেন, বর্তমান সরকারের নতুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আবদুল্লাহ, ধর্মসচিব মো. আনিসুর রহমান ও এডিশনাল ডিআইজি মো. মনিরুজ্জামান।

তাবলিগের উভয় গ্রুপের পক্ষ থেকে মহিউসসুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান, মাওলানা মাহফুজুল হক, মাওলানা রবিউল হক, মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ, সৈয়দ ওয়াসিফুল ইসলাম ও মাওলানা আশরাফ আলী।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ