বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সিরিয়ায় বিমান হামলা চালানোর স্বীকারোক্তি ইসরায়েলের প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু সিরিয়ায় ইরানি অস্ত্র রাখার গুদামে বিমান হামলা চালানোর কথা প্রকাশ্যে স্বীকার করেছেন।

নেতানিয়াহুর কার্যালয়ের মতে, রোববার মন্ত্রিসভার বৈঠকের শুরুতে তিনি বলেন যে গত ৩৬ ঘণ্টায় ইসরায়েলের বিমানবাহিনী দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরে ইরানি অস্ত্র রাখার গুদামে হামলা চালায়।

ইসরায়েলের পক্ষ থেকে এই স্বীকারোক্তিকে বিরল ঘটনা বলে উল্লেখ করেছে কাতার বিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, বর্তমানের হামলাগুলোতে মনে হয় আমরা যেকোনো সময়ের তুলনায় এখন সিরিয়া ও ইরানের বিরুদ্ধে বেশি সক্রিয় হতে দৃঢ়প্রতিজ্ঞ। ঠিক যেমনটি আমরা প্রতিজ্ঞা করেছিলাম।

এদিন সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়, দামেস্কের দিকে একাধিক মিসাইল ছোড়া হয়েছে ইসরায়েলের যুদ্ধবিমানগুলো থেকে। বিমানবন্দরটির একটি গুদামেও হামলা চালানো হয়। পাল্টা হামলা চালায় সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনীও।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে সহায়তাকারী ইরানকে নিস্তেজ করার জন্য ইসরায়েল একের পর এক হামলা চালিয়ে গেছে। বেশিরভাগ হামলা চালানো হয়েছে দক্ষিণ দামেস্কে।

ইসরায়েলের সর্বশেষ হামলা গত ২৫ ডিসেম্বর চালানো হয় বলে জানিয়েছে সিরিয়ায় রাষ্ট্রীয় গণমাধ্যমটি। এ হামলায় সিরিয়ার তিন সৈন্য আহত হয়েছে বলেও জানায় গণ্যমাধ্যমটি।

আইএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ