শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


খাদ্যে ভেজাল মেশালে জরিমানা ও কারাদণ্ড: সাঈদ খোকন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খাদ্যে ভেজাল মেশানোর দায়ে এখন থেকে আর্থিক জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

তিনি বলেন, খাদ্যে ভেজালের জন্য বিগত দিনে আর্থিক জরিমানা করা হয়েছে। কিন্তু এর তেমন সুফল পাওয়া গেছে বলে আমরা মনে করছি না।

এজন্য এখন থেকে যেসব প্রতিষ্ঠানে খাদ্যে ভেজাল পাওয়া যাবে, সেই প্রতিষ্ঠান এবং ব্যক্তিকে আর্থিক জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেওয়া হবে। সেটা প্রতীকী হলেও, কয়েকদিনের জন্য হলেও, সেই ব্যক্তি বা প্রতিষ্ঠানকে জেল খাটতে হবে।

আজ রোববার বেলা ১২টায় ধানমন্ডিতে ভেজালবিরোধী অভিযান শুরুর আগে তিনি এসব কথা বলেন।

ভেজালবিরোধী অভিযানে যুক্ত সবাইকে তৎপর হওয়ার নির্দেশ দিয়ে তিনি বলেন, এখন থেকে ভেজালবিরোধী অভিযানে আমরা কঠোর হবো। ভেজালবিরোধী অভিযান ঘোষণা হওয়ার কারণে কোনও প্রতিষ্ঠান বা দোকান যদি বন্ধ রাখা হয়, আমরা যদি তা জানতে পারি, তাহলে সেই প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হবে।

আগামী সাত কর্মদিবস ধানমন্ডি এলাকায় খাদ্যে ভেজালবিরোধী বিশেষ অভিযান চলবে জানিয়ে মেয়র বলেন, এজন্য সংশ্লিষ্ট সবাইকে চিঠি দিয়ে জানানো হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, ঢাকা শহরে যেসব বিলবোর্ড লাগানো হয়েছিল নির্বাচনের জন্য সেসব মোটামুটি সরিয়ে ফেলা হয়েছে। হয়তো দুয়েকটি থাকতে পারে। সেগুলোকেও সরিয়ে ফেলা হবে।

ভেজালবিরোধী অভিযানের শুরুতেই মেয়র নিজে উপস্থিত থেকে ধানমন্ডির স্টার কাবাবে অভিযান চালান। কিন্তু কোনোকিছু না পেয়ে তিনি চলে যান। যাওয়ার সময় অভিযান অব্যাহত রাখার জন্য ভেজালবিরোধী টিমকে নির্দেশনা দেন। দিনব্যাপী এই অভিযান চলবে বলে জানানো হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ