133920

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ইসলামী ব্যাংকের প্রিমিয়ার প্যাভিলিয়ন উদ্বোধন

আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মুহাম্মদ মাহবুব উল আলম ঢাকার আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গত বুধবার (৯ জানুয়ারি ) ব্যাংকের প্রিমিয়ার প্যাভিলিয়ন নং ৩৩ প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মুহাম্মদ ইয়াহিয়া। এসময় ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম জুবায়ের আজম হেলালী, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারী, দর্শনার্থী ও সংবাদ কর্মীগণ উপস্থিত ছিলেন।

ইসলামী ব্যাংকের প্যাভিলিয়ন থেকে দেশব্যাপি ব্যাংকের ৩৪২ টি শাখায় হিসাব খোলা, নগদ জমা ও এটিএম থেকে টাকা উত্তোলন সুবিধা পাওয়া যাচ্ছে। এছাড়া এজেন্ট ব্যাংকিং, এমক্যাশ, আই-ব্যাংকিংসহ আমানত ও বিনিয়োগ সংক্রান্ত বিভিন্ন তথ্য জানা যাচ্ছে। ইসলামী ব্যাংকের ৩৩ নম্বর প্যাভিলিয়ন আকর্ষণীয় নির্মাণশৈলীতে নির্মিত হয়েছে।

মুহাম্মদ মাহবুব উল আলম প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের যে অগ্রগতি হচ্ছে বাণিজ্য মেলায় এর প্রতিচ্ছবি ফুটে উঠেছে। দেশের সামগ্রিক অর্থনীতি বিশেষ করে ব্যাংকিং খাতের অগ্রগতি নিয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন ইসলামী ব্যাংক প্রতিবছরই বাণিজ্য মেলায় অংশগ্রহণ করে। এবার আরও বেশি গুরুত্ব দিয়ে দেশের উন্নয়ন, অগ্রযাত্রায় ইসলামী ব্যাংকের শিল্পায়ন, গার্মেন্টস, পল্লী উন্নয়ন, আবাসন, পরিবহন, কৃষি ও কৃষিভিত্তিক শিল্পে বিনিয়োগ কার্যক্রম এতে উপস্থাপন করা হয়েছে।

এছাড়া বৈদেশিক বাণিজ্য, প্রযুক্তিনির্ভর ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং, চিকিৎসা, শিক্ষা এবং সিএসআর কার্যক্রমের নান্দনিক চিত্রায়ণ প্যাভিলিয়নের ভেতর-বাহিরে স্থান পেয়েছে।

এএ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *