২০১৯-০১-০৮

বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

মুগদাপাড়ায় মনোরম পরিবেশে স্কুল শিক্ষার্থীদের জন্য দ্বীনিয়াত মকতব

OURISLAM24.COM
news-image

রোকন হারুন: রাজধানী ঢাকার মুগদায় জামিয়াতুস সালাম মাদরাসায় বিশেষ ব্যস্থাপনায় শুরু হয়েছে স্কুল, কিন্ডার গার্টেন ও ইংলিশ মিডিয়াম শিক্ষার্থীদের জন্য দ্বীনিয়াতের মকতব।

অত্যন্ত মনোরম ওপরিচ্ছন্ন পরিবেশে পাঠদান ব্যবস্থায় অনন্য প্রতিষ্ঠান। বিশেষ করে যেসব স্কুলের ছাত্র-ছাত্রী মাদারাসায় ভর্তি হয়ে নিয়মিত পড়ার সুযোগ নেই! অথচ কুরআন শেখার অধীর আগ্রহ, তাদের জন্য দ্বীনিয়াত মকতবের মাধ্যমে কুরআন থেকে শুরু করে প্রয়োজনীয় দ্বীনি শেখার ব্যবস্থা আছে। দিনের মাত্র একটি ঘন্টা সময় ব্যয় করে স্কুলের ছাত্র-ছাত্রীরা দ্বীনি শিক্ষায় অগ্রসর হয়ে ওঠতে পারেন।

রাসুলে আরাবি সা.  বলেছেন, প্রত্যেক মুসলিম নর-নারীর জন্য  দৈনন্দিন জীবনের  প্রয়োজনীয় মাসলা-মাসায়েল শেখা এবং তার ওপর আমল করা ফরজ।

এ দ্বীনিয়াতের মাধ্যমে একজন শিক্ষার্থী ইসলামের মৌলিক বিষয়গুলোর সাথে সাথে কুরআন নির্ভুলভাবে পড়তে পারবে।

তাছাড়া যারা স্কুল-কিন্ডার গার্টেন ও ইংলিশ মিডিয়ামে লেখাপড়া করেন, সাধারণত তাদের  সিলেবাসে দ্বীনের মৌলিক কোন বই না থাকায় তারা দ্বীনিয়াতের  গুরুত্বপূর্ণ  বিষয়াদি সম্পর্কে একেবারেই অনবিজ্ঞ থাকেন।

তাই  দ্বীনের  মৌলিক জ্ঞান শিখে সে অনুসরে চলে পবিত্র ও সুন্দর  জীবন যাপন করার লক্ষে আমাদের এই দ্বীনিয়াত শিক্ষাকার্যক্রমের প্রয়াস।

বিশেষভাবে তাবলিগি সাথীরা দ্বীনিয়াতের আহ্বানে এগিয়ে এসে-নিজ সন্তানদের কুরআন ও ইলমে নবুওয়াতের আলোর ভাগিদার করতে পারেন! নিজ সন্তানকে ওয়ারেসে নবী বানানোর সৌভাগ্য অর্জন করতে পারেন।

বিশ্বের ৩৫টি দেশে পরিচালিত বিশেষ শিক্ষা কার্যক্রম ‘দ্বীনিয়াত’। কাজ করে যাচ্ছে সমাজের সকল শ্রেণির শিশুদের জন্য কুরআন শিক্ষা ব্যাপক করার স্বার্থে। এ কার্যক্রমের অধীনে তিনটি ধাপে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের আলেম হিসাবে গড়ে তোলা হয়।

বাংলাদেশে ব্যাপকভাবে শুরু হয়েছে দীনি কার্যক্রমটি। ঢাকায় বেশ কয়েকটি শাখার মধ্যে মুগদা মদিনাবাগের শাখায়ও সক্রিয়ভাবে শুরু হয়েছে শিক্ষা কার্যক্রমটি ।

দ্বীনিয়াতের অধীনে এখানে সকাল-বিকাল-সন্ধ্যা তিনবেলা মকতব চলবে। প্রতিবেলা ১ ঘন্টা করে শেখানো হবে কুরআন শরিফ, মাসনুন দোয়া, মাসআলা, হাদিসসহ প্রয়োজনীয় দীনি জ্ঞান।

যোগাযোগ
ক্বারী এমদাদুল্লাহ
পরিচালক
দ্বীনিয়াত, মুগদা শাখা
মোবাইল : 01819 906791, 01719558247,01985765423

জামিয়াতুস সালাম মদিনাবাগ মাদরাসা, ৫৮/৩১-৫ এম খান টাওয়ার, মদিনাবাগ, উত্তর মুগদাপাড়া, ঢাকা-১২১৪

যাতায়াত : মুগদাপাড়া বায়তুল ওয়াদুদ জামে মসজিদ থেকে একটু সামনে।