বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানে তেলের নতুন ক্রেতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইরানের বিরুদ্ধে আমেরিকার একতরফা ও অবৈধ নিষেধাজ্ঞা আরোপ সত্ত্বেও তেলের নতুন ক্রেতা খুঁজে পেয়েছে দেশটি ।

ইরানের উপ বাণিজ্য ও আন্তর্জাতিক বিষয়ক মন্ত্রী আমির হোসেইন জামানিয়ান একথা জানিয়েছেন।

হোসাইন জামানিয়ান বলেন, ইরানের প্রতিযোগিতাপূর্ণ বাজার ও বেশি লাভের আশায় উল্লেখযোগ্যভাবে ইরানি তেলের ক্রেতা বেড়ে গেছে। তবে তিনি কোনো দেশের নাম উল্লেখ করেননি।

ইরানের তেল বাজারের পরিস্থিতি ব্যাখা করে জামানিয়ান বলেন, দেশের তেল মন্ত্রণালয় নিষেধাজ্ঞা মোকাবেলা করার জন্য সর্বশক্তি নিয়োগ করেছে। তেল বিক্রির বিষয়টি এখন মন্ত্রণালয়ের অগ্রাধিকার তালিকায় রয়েছে এবং আমরা তেলের বাজার ধরে রাখার চেষ্টা করছি।

তিনি জানান, যেসব দেশকে ইরান থেকে তেল নেয়ার জন্য আমেরিকা ছাড় দিয়েছে সেসব দেশ ওয়াশিংটনের সঙ্গে সহযোগিতা করে যাচ্ছে এবং তারা এক ব্যারেল তেলও ইরান থেকে বেশি নিতে চাইছে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পরমাণু সমঝোতা থেকে আমেরিকাকে বের করে নেয়ার পর তেহরানের বিরুদ্ধে নতুনভাবে নিষেধাজ্ঞা আরোপ করেন। ওয়াশিংটন বলছে, নিষেধাজ্ঞা পুরোপুরি বাস্তবায়ন হলে ইরানের তেল বিক্রি শূণ্যের কোঠায় নেমে আসবে। সূত্র: পার্সটুডে

-আইএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ