শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বাণিজ্যমেলায় ফুডকোর্টের মূল্যতালিকা বাধ্যতামূলক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাণিজ্যমেলায় ফুডকোর্টের অনিয়ম রুখতে মূল্যতালিকা বাধ্যতামূলক রাখতে হবে বলে জানিয়েছেন  ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

৫ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দফতরে ২৪ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কিত সমন্বয় সভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া একথা জানান।

তিনি জানান, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশও সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

এছাড়া, ইভটিজিং রোধে মেলা প্রাঙ্গণে পুলিশের বিশেষ টিম দায়িত্ব পালন করবে এবং নিরাপত্তার স্বার্থে মেলাস্থলে সব ধরনের হকার ও ভিক্ষুক নিষিদ্ধ ।

আগামী ৯ জানুয়ারি থেকে রাজধানীর শেরেবাংলা নগরে শুরু হচ্ছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০১৯। এ মেলা শেষ হবে ৮ ফেব্রুয়ারি।

মেলার ভেতর সুবিধাজনক স্থানে চারটি হেল্প ডেস্ক স্থাপন করা হবে এবং প্রাথমিক চিকিৎসা ব্যবস্থাও থাকবে। মেলা প্রাঙ্গণে মোটর সাইকেল চালানো সম্পূর্ণ নিষিদ্ধ।

মেলায় প্রবেশের আগে অবশ্যই মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে প্রবেশ করতে হবে। পুরো মেলা ও তার আশপাশের এলাকা ২৪ ঘণ্টা পর্যবেক্ষণ করা হবে সিসি ক্যামেরার মাধ্যমে।

ডিএমপি কমিশনার বলেন, বাণিজ্যমেলা উপলক্ষে আগের মতো মজবুত ও সুসমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে মাসব্যাপী পোশাক ও সাদা পোশাকে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে ২৪ ঘন্টা।

-আর এইচ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ