শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মার্কিন জোটের হামলায় সিরিয়ার মসজিদ ধ্বংস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মার্কিন নেতৃত্বাধীন জোট সিরিয়ার একটি মসজিদ ধ্বংস করে দিয়েছে।

গতকাল শনিবার দেশটির হাজিন শহরের মসজিদটিতে হামলা চালিয়ে তা ধ্বংস করা হয় বলে খবর পাওয়া গেছে। ওই মসজিদটি ইসলামিক স্টেট (আইএস)-এর কমান্ড ও কন্ট্রোল সেন্টার হিসেবে ব্যবহৃত হতো বলেও জানা গেছে।

মার্কিন সেনাবাহিনীর দেয়া তথ্যমতে এসব কথা জানা গেছে। হাজিন শহরটি ইউফ্রেটিস নদীর পূর্বতীরে অবস্থিত যা ছিল আইএস অধিকৃত সর্বশেষ বড় শহর। গত কয়েক মাস ধরে মার্কিন নেতৃত্বাধীন বাহিনী কুর্দিশ মিলিশিয়াদের সহায়তায় শহরটি দখলে নিতে যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

মার্কিন নেতৃত্বাধীন জোটের তথ্যমতে, হাজিন শহরের ওই মসজিদে আইএস-এর ১৬ জন যোদ্ধা ভারি অস্ত্রসহ অবস্থান করে সেখান থেকেই আক্রমণ চালাতো। মসজিদটিকে তারা তাদের মুলকেন্দ্র হিসেবে ব্যবহার করছিল।

মার্কিন বাহিনী আরো জানায়, ওই হামলায় ৩ আইএস নিহত হয়েছে। এখনো তাদের নিধন করতে অভিযান পরিচালনা করা হচ্ছে। সূত্র: এনডিটিভি

নির্বাচন হবে কিনা তা নিয়েই শঙ্কা তৈরি হয়েছে: কামাল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ