বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


নিম্নচাপ রূপ নিয়েছে ঘূর্ণিঝড়ে, ২ নম্বর সতর্কতা সংকেত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি আরো ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। সাগর উত্তাল থাকায় সমুদ্র বন্দরগুলোতে ২ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

শনিবার (১৫ ডিসেম্বর) রাতে আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিনে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি শনিবার ৯টায় চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ১৫২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার থেকে ১৪৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা থেকে ১৪৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ১৪২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

এটি আরও উত্তর-উত্তরপশ্চিমে অগ্রসর ও ঘণীভূত হতে পারে। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ গতি ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর খুবই উত্তাল রয়েছে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ২ নম্বর দূরবর্তী সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে। এবং সেগুলোকে গভীর সাগরে বিচরণ না করার পরামর্শ দেয়া হয়েছে।

ইতিহাসের পাতায় খলিফা আবদুল মালেক বিন মারওয়ান

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ