বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী

‘আহলে হকের পথে দাওয়াতে তাবলিগের মেহনত করতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকরামুল হক : ঢাকা শায়খ যাকারিয়া ইসলামিক রিচার্স সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালক বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা মুফতি মিযানুর রহমান সাঈদ বলেছেন, ধর্মীয়কাজে কুরআন হাদীসের প্রতিটি পদাঙ্ক অনুসরণ করা মুসলিম উম্মাহর দায়িত্ব।

তিনি বলেন, উপমহাদেশের আলিম ওলামা ও দারুল উলুম দেওবন্দের মুরব্বীরা নিজের জান মাল বিলীন করে সাধারণ মানুষের কাছে যে তাবলীগের দাওয়াত দিয়েছেন। তা বর্তমানে মাওলানা সা'দ অনুসরণকারী ভাইয়ের কাছে পাওয়া যাচ্ছে না। তার অনন্য প্রমাণ হলো টঙ্গী ময়দানের ট্রাজেডি।

তিনি বলেন, আমাদের তওবা করে ওলামায়ে কেরাম ও আহলে হকের পথে দাওয়াতে তাবলিগের মেহনত করতে হবে।

আজ (১৪ ডিসেম্বর'১৮) জুমাবার এশিয়ার প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীট আল জামেয়াতুল আরবিয়াতুল ইসলামিয়া জিরির ১১২ তম দুইদিন ব্যাপী আন্তর্জাতিক বার্ষিক সভার সমাপনী অধিবেশনে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল জামেয়াতুল আরবিয়াতুল ইসলামিয়া জিরির মহাপরিচালক ও শায়খুল হাদীস, অলিকুল শিরমনি পীরে কামেল আল্লামা শাহ আবরারুল হক রহ. এর খলীফা মাওলানা শাহ মোহাম্মদ তৈয়্যব।

মুফতি মিযানুর রহমান সাঈদ আরও বলেন, ধর্মীয়কাজে কুরআন হাদীসের প্রতিটি পদাঙ্ক অনুসরণ করা মুসলিম উম্মাহর দায়িত্ব নতুবা দ্বীনের যতই মেহনত করা হোক না কেন তাবলীগের মুরব্বী আল্লামা যাকারিয়া রহ. যে তাবলীগ করে গেছেন তা খোঁজে পাওয়া যাবে না।

আল জামেয়াতুল আরবিয়াতুল ইসলামিয়া জিরির শিক্ষক মাওলানা হোসাইন এর সঞ্চালনায় আলোচনায় উপস্থিত ছিলেন আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক ও শায়খুল হাদীস, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের সাধারণ সম্পাদক হাকিমুল ইসলাম আল্লামা শাহ মুফতি আব্দুল হালিম বোখারী, জামিয়া আহলিয়া মঈনুল ইসলাম হাটহাজারীর সহযোগী পরিচালক, হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব বিশিষ্ট হাদিস বিশারদ আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী, চট্টগ্রাম ওমরগনী এম,ই,এস কলেজের অধ্যাপক ও বিভাগীয় প্রধান, চট্টগ্রাম নবদূত ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেনসহ অনেক উলামায়ে কেরাম ও তৌহীদি জনতা।

‘বিভেদ সৃষ্টি করতে কোটি কোটি ডলার ব্যয় করছে ইহুদি এজেন্টরা’

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ