শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মধ্যাকাশে যাত্রীর প্রাণ বাঁচালেন অবসরপ্রাপ্ত চিকিৎসক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চিকিৎসা সেবা থেকে অবসর নিয়েছেন প্রায় ৯ বছর আগে। এখন চলে তার প্রাইভেট প্র্যাকটিস। সেটাও তেমন জোরদার নয়। অবসর জীবন কাটাতে যতটা কাজ প্রয়োজন হয়, ততটাই করেন ভারতের কর্নাটকের মহীশূরের চিকিৎসক ড. পি সঙ্গনলমথ। বয়স ৬৯। মাঝ আকাশে প্রাণ বাঁচিয়ে তিনিই এখন খবরের শিরোনামে।

১৩ই নভেম্বর ফ্রান্সের প্যারিস থেকে বেঙ্গালুর ফিরছিলেন পি সঙ্গনলমথ। সেই বিমনে থাকা এক ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। নিশ্বাঃস নিতে সমস্যা হতে থাকে তার। বিমানসেবিকারা ব্যস্ত হয়ে পড়েন। ড. সঙ্গনলমথ বাড়িয়ে দেন সাহায্যের হাত। সেই বিমানেই এক যাত্রী ছিলেন, যিনি পেশায় নার্স। দু’জনে মিলেই অসুস্থ ব্যক্তির চিকিৎসা শুরু করেন।

পি সঙ্গনলমথ বুঝতে পারেন যে, ওই ব্যক্তির হার্টের সমস্যা হচ্ছে। সঙ্গে সঙ্গে নার্সের সাহায্যে তিনি ওই ব্যক্তির বুকে চাপ দিতে থাকেন। বিমানে থাকা ফার্স্ট-এইড মেডিসিন দিয়েই চিকিৎসা করতে থাকেন সঙ্গনলমথ। বেঙ্গালুর আসা পর্যন্ত অসুস্থ ব্যক্তিকে পর্যবেক্ষণে রাখেন তিনি।

বিমান অবতরণের পর অসুস্থ ব্যক্তিকে তড়িঘড়ি হাসপাতালে পাঠানো হয়। বিমানের চালক থেকে শুরু করে বিমান সেবিকা, সবাই ধন্যবাদ জানাতে থাকেন সঙ্গনলমথকে। পরের দিন এয়ার ফ্রান্সের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করে তাকে প্রায় ৮৫ হাজার টাকার ভাউচার উপহার দেওয়া হয়। সূত্র– নিউজ ১৮ ও বেটার ইন্ডিয়া।

কেপি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ