মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


সা’দপন্থীদের হামলা নিয়ে ভিডিও করায় ইমামকে অব্যহতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গত ১ ডিসেম্বর টঙ্গী ইজতেমায় সাদপন্থীদের হামলা নিয়ে তৎপরতা ও ভিডিও করায় বারিধারা কূটনৈতিক এলাকার বাইতুল আতীক কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মুফতি মনোয়ার হোসেনকে অব্যহতি দেয়া হয়েছে।

জানা যায়, ৭ ডিসেম্বর শুক্রবার রাতে আনুষ্ঠানিক বৈঠক বা সিদ্ধান্ত ছাড়াই সভাপতি ফোন করে তাকে আর মসজিদে না আসার জন্য বলেন।

মুফতি মনোয়ার হোসাইন দীর্ঘদিন ধরে এ মসজিদের ইমামতি করে আসছিলেন। তবে সম্প্রতি তিনি ইজতেমা মাঠে হামলার বিরুদ্ধে তৎপরতা দেখালে এবং এ নিয়ে একটি ভিডিও করলে তারপ্রতি ক্ষুব্ধ হয় এলাকার কয়েকজন সাদ অনুসারী।

তারা মসজিদ কমিটির কাছে অভিযোগ করে বলেন, মুফতি মনোয়ার মসজিদ থেকে তাবলিগ বন্ধের পাঁয়তারা করছেন। তাকে বিদায় না করা হলে তারা আর মসজিদে নামাজে আসবে না।

জানা যায়, এভাবেই তারা নিজেদের প্রভাব খাটিয়ে কমিটির সভাপতিকে অভিযোগ করলে তিনি কোনো বৈঠক না করেই তাকে অব্যহতি দিয়ে দেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মুফতি মনোয়ার হোসাইন আওয়ার ইসলামকে বলেন, কমিটির সভাপতি তাবলিগের এসব বিষয়ে জ্ঞাত নয়। কয়েকজন সাদপন্থী তাকে ভুল বুঝিয়ে এবং আমার ভিডিও দেখিয়ে আমাকে সরানোর চক্রান্ত করে।

তিনি বলেন, চাকরি নিয়ে আমার কোনো ক্ষোভ নেই। আদর্শই আমার কাছে বড়। তবে এ ধরনের ঘটনায় যাতে আর কেউ আক্রান্ত না হয় সে জন্য উলামায়ে কেরামকে সজাগ হওয়া উচিত।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর ইজতেমার মাঠে কাজ করা তাবলিগের সাথী ও মাদরাসা শিক্ষার্থীদের ওপর নৃশংস হামলা চালায় সাদপন্থীরা। এতে ১ জন নিহতসহ আহত হয় সহস্রাধিক। বহু সাথী ও মাদরাসা শিক্ষার্থী হাত পা ভেঙে চিকিৎসাধীন আছেন।

‘ত‌ওবা করে সাদপন্থীদের তাবলিগে ফেরা উচিত’

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ