বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বড় ধরনের দুর্যোগের মুখে ইয়েমেন: জাতিসংঘ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সেক্রেটারি জেনারেল ও জরুরি ত্রাণ বিষয়ক সমন্বয়কারী মার্ক লোকক সম্প্রতি এক বিবৃতিতে বলেছেন, বর্তমানে ইয়েমেন বড় দুর্যোগের প্রান্তে রয়েছে।

জাতিসংঘের মানবিক বিষয়ক সেক্রেটারি জেনারেল ও জরুরি ত্রাণ বিষয়ক সমন্বয়কারী মার্ক লোকক শনিবার ইয়েমেন পরিদর্শনের পর ঘোষণা দিয়ে বলেছেন, ইয়েমেন একটি বড় দুর্যোগের প্রান্তে অবস্থান করছে। তবে, এখনও এ দুর্যোগ থেকে ইয়েমেনকে মুক্তি দেয়ার সময় আছে।

মার্ক লোকক আরও বিস্তারিত বলতে গিয়ে বলেন, ২০১৭ সাল থেকে ইয়েমেনের জনগণের পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। তবে এখনও এ পরিস্থিতি থেকে সেদেশের জনগণকে মুক্তি দেয়া সম্ভব। যদি যথযথ ব্যবস্থা গ্রহণ করা যায়।

তিনি অত্যান্ত গুরুত্ব দিয়ে বলেন, ইয়েমেনের বিরুদ্ধে যুদ্ধ এখনই বন্ধ করা না গেলে তাদের অবস্থা আশংকজনক ও ভয়াবহ পর্যায় চলে যাবে। তাই তিনি  ‍যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে ইয়েমেনে মানবিক সাহায্য প্রদানের ক্ষেত্রে কোনো দেশ যেনো বাধা না হয় ।

উল্লেখ্য, জাতিসংঘের মানবিক বিষয়ক আন্ডার সেক্রেটারি জেনারেল ও জরুরি ত্রাণ বিষয়ক সমন্বয়কারী মার্ক লোকক বৃহস্পতিবার ইয়েমেনে সফর করেছেন। সেদেশের মানবিক পরিস্থিতি সম্পর্কে তিনি পর্যবেক্ষণ করেছেন।

সূত্র:ইয়ানি শাফাক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ