বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘তাবলিগবিরোধী সন্ত্রাসীদের ঠেকাতে গ্রামে গ্রামে প্রতিরোধ গড়তে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এ এস এম মাহমুদ হাসান: গত শনিবার (১ ডিসেম্বর) টঙ্গী ময়দানে তাবলিগ জামাতের বিতর্কিত আলেম মাওলানা সা’দের অনুসারী কর্তৃক নিরীহ মাদরাসা ছাত্র ও তাবলিগী সাথীদের উপর হামলার প্রতিবাদে সোমবার (৩ ডিসেম্বর) গোপালগঞ্জের তাবলিগী সাথি ও কওমী মাদরাসা সমূহের আলেম ওলামারা বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছেন।

গোপালগঞ্জ জেলা কেন্দ্রীয় মারকাযের সামনে গোপালগঞ্জ মারকাজের শুরার সাথী ডা. মাহফুজুর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন তাবলীগের প্রভাবশালী সদস্য মুফতি মহিবুল হক, মাওলানা লুৎফর রহমান, মাওলানা আবুল কালাম, মাওলানা ফরিদ আহমেদ, হাসানুজ্জামান হাসানসহ আরো অনেকে।

অনুষ্ঠিত হওয়া এই মহাসমাবেশে উপস্থিত জনসমুদ্রকে লক্ষ্য করে বক্তারা বলেন, আগামী জানুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমার প্রস্তুতির কাজে অংশগ্রহণকারী মাদরাসার নিরীহ ছাত্র এবং তাবলিগের সাধারণ সাথীদের ওপর ওয়াসিফ-নাসিমগং যে বর্বরোচিত হামলা চালিয়েছে এর প্রতিবাদ জানানোর ভাষা আমাদের নেই। ইসলামের প্রকৃত শিক্ষা ওয়াসিফগংদের অন্তরে জায়গা করে নিতে পারে নাই। তারা পুরনো খোলসে বিকৃত মানসিকতা নিয়ে ইসলামের বিরুদ্ধে দাঁড়িয়েছে। গ্রামে গ্রামে এদর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।

তারা বলেন, যদি কেউ এধরনের সন্ত্রাসী, অমানবিক ও হায়েনার মতো আক্রমণকারীদের পক্ষ অবলম্বন করে সে কখনো ইসলামের দায়ী হতে পারেনা। সে ইসলামের দুষমন।

বক্তারা বলেন, এ হামলা তারা করেছে আগামী বিশ্ব ইজতেমা বানচাল করার জন্য, গ্রামে গ্রামে, মহল্লায় মহল্লায় দাওয়াতি এই কাজকে বন্ধ করে দেওয়ার জন্য। সুতরাং তাদের এই নীল নকশা যাতে বাস্তবায়িত না হয় সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

বিক্ষোভ শেষে সরকারের হস্তক্ষেপ চেয়ে ওয়াসিফগংদের বিরুদ্ধে প্রশাসনের সহযোগিতা চেয়ে জেলা প্রশাসকের হাতে স্মারক লিপি প্রদান করেন ভবানীপুর মাদরাসার নাজেম মুফতি শুয়াইব ইবরাহিমসহ তাবলিগের সাথীরা।

ইজতেমা ময়দানে হামলায় আহতদের সেবায় এগিয়ে আসুন: আল্লামা শফী

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ