শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘কিশোরগঞ্জে ফরীদ উদ্দীন মাসউদকে অবাঞ্ছিত করার দাবি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান, কিশোরগঞ্জ প্রতিনিধি

টঙ্গী ইজতেমার মাঠে গতকালের ঘটনাকে ক্ষেন্দ্র করে কিশোরগঞ্জে আল্লামা আনোয়ার শাহর নেতৃত্বে ঐতিহাসিক শহীদী মসজিদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ২ ডিসেম্বর (রবিবার) সকালে ৯ টায় শুরু হয়ে কিশোরগঞ্জ ও তার পার্শ্ববর্তী থানার তাবলীগী সাথী এবং উলামাদের অংশগ্রহণে এ সমাবেশ চলে বেলা ১২ টা পর্যন্ত চলে।

সমাবেশে বক্তারা গতকালের হতাহতদের এই ঘটনার তীব্র নিন্দা জানান। এবং যাদের ইন্দনে কোমলমতি ছাত্রদের মারধর করা হয়েছে তাদের উপযুক্ত শাস্তির দাবি জানান।

বক্তাদের অধিকাংশ তাদের বক্তব্যে মাওলানা ফরিদ উদ্দিন মাসউদের শোলাকিয়া মাঠ এবং কওমীর সকল অঙ্গন থেকে অবাঞ্ছিত ঘোষণার দাবি জানান।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা আনোয়ার শাহ বলেন, মাওলানা সাদ কী জিনিস সেটা সারা বিশ্বে উন্মোচিত করতেই গতকালের এ ঘটনা হয়েছে। তাকে আর চেনার বাকি থাকবে না তার উদ্দেশ্য কী, লক্ষ কী?

সম্মেলনে উপস্থিত ছিলেন, জামিয়ার ইমদাদিয়ার মুহাদ্দিস আল্লামা শফিকুর রহমান জালালাবাদি, আল্লামা ইমদাদুল হক, আল্লামা শিব্বির আহমদ রশিদ, মাওলামা মুহাম্মাদুল্লাহ জামী, মাওলনা হিফজুর রহমান খান, মাওলানা আব্দুস সাত্তার, মাওলানা উবায়দুল্লাহ আনোয়ার, মাওলামা আব্দুর রহিম।

সম্মেলন শেষে তাবলিগ ইস্যুতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপিও প্রদান করেন উলামায়ে কেরাম।

এ ছাড়াও তাড়াইল, করিমগঞ্জ বাজিতপুর, ভৈরব, কুলিয়ারচর, হোসেনপুর, কাটিয়াদিসহ কিশোরগঞ্জের কওমি মাদরাসার মুহতামিমগণ উপস্থিত ছিলেন।

সমাবেশে কিশোরগঞ্জের কওমি ছাত্রদের পক্ষ্য থেকে কিছু প্রস্তাবনা রাখা হয়।

১. গতকালের আহতদের সঠিক চিকিৎসার ব্যবস্থা নেয়া। নিহতদের সঠিক তদন্ত নেয়া এবং তার পরিবারের কাছে উলামায়ে কেরামের পক্ষ থেকে অর্থায়নের ব্যবস্থা করা ।

২. গতকালের ঘটনার পেছনে মূল হোতাদের মধ্যে ফরীদ উদ্দীন মাসউদ ও ওয়াসিফ গংদের বিরুদ্ধে দেশের ৬৪ জেলার তাবলীগের সাথীদের পক্ষ থেকে কমপক্ষে একটি করে মামলা দায়ের করতে হবে।

৩. গতকালের ঘটনার মূল নায়ক ফরীদ উদ্দীন মাসউদকে কওমির সকল অঙ্গন থেকে অবাঞ্ছিত ঘোষণা করতে হবে।

৪. শোলাকিয়া মাঠের ইমামতি থেকে তাকে অপসারণ করতে হবে।

৫. কওমি অঙ্গনের স্বকীয়তা রক্ষায় জন্য প্রয়োজনীয় স্থায়ী ব্যবস্থা যেমন, মিডিয়া, ব্যাংকিং, চিকিৎসালয় ইত্যাদির ব্যবস্থা করতে হবে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত ছাত্রদের আন্দোলন অব্যাহত রাখার জন্য বড়দের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা কামনা করেন শিক্ষার্থীরা।

তাবলীগ ইস্যুতে দেওবন্দ ও সাহারানপুরের বর্তমান অবস্থান

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ