বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


‘ফিৎনামুক্ত বিশ্ব ইজতেমা আয়োজনে সহযোগিতা করুন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়্যা বাংলাদেশের চেয়ারম্যান, দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী শান্তিপূর্ণভাবে বিশ্ব ইজতেমা আয়োজনে প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে আহ্বান জানিয়েছেন।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনাকে বলতে চাই, দাওয়াত তাবলীগ একটি দ্বীনি কাফেলা। যেখানে সব বয়সের লোকেরা দ্বীন শিখতে পারে।

এই মহতি কাজের জন্যে আপনার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দান দিয়ে গেছেন। কল্যাণকর কোন কাজ কেউ করলে পরবর্তীতেও সে ঐ কল্যাণকর কাজের পূণ্য পেতে থাকেন। যাকে শরীয়তের পরিভাষায় সাদাকায়ে জারিয়া বলা হয়।

তিনি বলেন, এই মহতি কাজটি মাওলানা ইলিয়াস রহ. এর মাধ্যমে শুরু হয়েছে। এ কাজের সাথে সম্পৃক্ত ছিলেন, মুফতী কেফায়াতুল্লাহ রহ. মাওলানা আশরাফ আলী থানভী রহ., শায়খুল আরব ওয়াল আযম হুসাইন আহমাদ মাদানী এর সহযোগিতা, মাওলানা আব্দুল কাদের রায়পুরী রহ., আতাউল্লাহবুখারীর মোনাজেরা ও মাওলানা মনজুর নোমানী রহ.

মাওলানা আলী মিয়া নদভীর রহ. লেখনী, শায়খুল হাদিস মাওলানা যাকারিয়া রহ এর লিখিত কিতাব, মাওলান শামছুল হক ফরিদপুরী রহ ও মাওলানা আব্দুলআজিজ রহ. এর আপ্রাণ প্রচেষ্টায় এই মেহনত সারা বিশ্বে চালু হয়।

তিনি আরো বলেন, এই কাজটি বাংলাদেশে কাকরাইল মারকাজ মসজিদ থেকে পরিচালিত হয়ে আসছে। কিন্তু কিছু কুচক্তি মহল তাদের হীনস্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে এই বিশ্ব ইজতেমাকে বানচাল করার পায়তারা চালাচ্ছে। বিশেষভাবে মাওলানা সা’দ সাহেবের অনুসারী ওয়াসিফুল ইসলামগং এই হীন ষড়যন্ত্রের সাথে জড়িত।

গত বছর সরকারের আন্তরিক প্রচেষ্টায় যেভাবে জোড় ও ইজতেমা সুন্দর ও ফিতনামুক্ত এবং আলেমদের তত্ত্বাবধানে সফলভাবে আয়োজন হয়েছিলো এ বছরও সেভাবে ফিতনামুক্ত ইজতেমা আলেমদের তত্ত্বাবধানে করার বিষয়ে আপনার সহযোগিতা বিশেষভাবে কামনা করছি।

বঙ্গবন্ধুর দেয়া টঙ্গীর মাঠে নবী-রাসূলদের সমালোচনাকারী মাওলানা সা’দপন্থি ওয়াসিফুল ইসলামগংদের কোন ধরনের জোড় ও প্রোগ্রাম করার অধিকার রাখে না এবং করতে পারবে না।

উল্লেখ্য, আগামী বিশ্ব ইজতেমা এবং তার আগে অনুষ্ঠিত জোড় উপলক্ষ্যে টঙ্গী ইজতেমায় মাঠ প্রস্তুতের কাজ করছেন তাবলীগের সাথী ও উলামায়ে কেরাম। গতকাল এক সংবাদ সম্মেলন করে মাওলানা সাদপন্থীরা মাঠের দখল পেতে প্রশাসনের সহায়তা চান।

ইজতেমা মাঠের দখল পেতে মাওলানা সাদপন্থীদের সংবাদ সম্মেলন

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ