বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


যেসব আসনে দুইজন প্রার্থী রেখেছে আওয়ামী লীগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সাত আসনে দুইজন করে প্রার্থী রাখা হয়েছে। প্রার্থীতা নিয়ে সমস্যা থাকায়, এসব আসনে বাছাই শেষে দুইজন করে মনোনয়ন দিয়েছে দলটি।

এগুলোর মধ্যে ঢাকা-৭ আসনে হাজী মোহাম্মদ সেলিম এবং হাজী আবুল হাসনাতকে মনোনীত করা হয়েছে, কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম ও মশিউর রহমান হুমায়ূন, ঢাকা-৫ আসনে হাবীবুর রহমান মোল্লা ও কাজী মনিরুল ইসলাম মনু।

লক্ষীপুর-৩ আসনে এস এম শাহজাহান কামাল ও গোলাম ফারুক, জামালপুর-১ আসনে আবুল কালাম আজাদ ও নূর মোহাম্মদ এবং জামালপুর-৫ আসনে রেজাউল করিম হীরা ও মোজাফ্ফর হোসেনকে মনোনয়নের চিঠি দেয়া হয়েছে। এছাড়া, চাঁদপুর-১ এ মনোনয়ন দেয়া হয়েছে মহিউদ্দিন খান আলমগীর এবং গোলাম হোসেনকে।

চূড়ান্ত মনোনয়ন প্রার্থীদের আজ চিঠি দেয়া শুরু করে আওয়ামী লীগ। রবিবার সকাল ১০টা থেকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে চূড়ান্ত মনোনীত প্রার্থীদের চিঠি দেয়া শুরু করে দলটি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ৩০০ আসনের মধ্যে আজ ‘২৩০টির মতো’ আসনে আওয়ামী লীগের মনোনীতদের চিঠি দেয়া হয়েছে। মনোনীতদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে আগামীকাল সোমবার।'

উল্লেখ্য, তফসিল ঘোষণা অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে ৩০শে ডিসেম্বর। এর আগে, ২৮শে নভেম্বর পর্যন্ত মনোনয়ন দাখিল করা যাবে। ২রা ডিসেম্বর বাছাইয়ের পর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ই ডিসেম্বর পর্যন্ত। তার আগেই জোটের আসন ভাগাভাগি শেষ করতে হবে দলগুলোকে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ