মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


‘আমরা ধর্মীয় নেতৃবৃন্দের প্রতি গণসচেতনতা তৈরি করতে সক্ষম হয়েছি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইউরোপীয় সংসদীয় প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল সন্ধ্যায় সরকারী বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর মুখোমুখি হন তারা।

গতকাল  বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, জিউসিপ্পে ফার্নান্দিনো ছয় সদস্য বিশিষ্ট ইউরোপীয় প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

এসময় আওয়ামী লীগ সরকারের অর্জন ও অবদান তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা ধর্মীয় নেতৃবৃন্দের পাশাপাশি শিক্ষিত সমাজের প্রতি গণসচেতনতা সৃষ্টি করতে পেরেছি।

শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা হত্যাকান্ডের পর দেশে গণতন্ত্রের বিকাশ ব্যাহত হয়েছিল এবং এরপর দেশে দীর্ঘ সময় সামরিক শাসন বলবৎ ছিল। সে সময়কার সামরিক শাসকেরা যুব সমাজের হাতে অস্ত্র তুলে দিয়ে তাদের বিভ্রান্ত করেছিল। ‘আমরা বঙ্গবন্ধুর স্বপ্নকে সফল করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি,’ যোগ করেন তিনি।

প্রতিনিধি দলের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের বিশেষ করে নারীর ক্ষমতায়নের ভূয়সী প্রশংসা করেন এবং তাঁরা এই উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রীর নিকট জানতে চান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা প্রতিমাসেই শিক্ষার্থীদের বৃত্তির টাকা মোবাইল ফোনের মাধ্যমে মায়েদের কাছে পৌঁছে দিচ্ছি, এ ছাড়াও প্রাথমিক পর্যায়ে শিক্ষক নিয়োগের শতকরা ৬০ ভাগ নারীদের থেকে নিয়োগ করা হচ্ছে।’

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এ সময় উপস্থিত ছিলেন।

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ