মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


মুন্সীগঞ্জে দুই গ্রুপের টেঁটাযুদ্ধে আহত ৩০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার বালুচরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের ফের টেঁটাযুদ্ধের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে এ সংঘর্ষ হয়।

এ ঘটনায় ১০ জন টেঁটাবিদ্ধসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। উভয়পক্ষের বেশকিছু বাড়িঘর ভাংচুর করা হয়েছে। গুরুতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

গুরুতর আহতরা হলেন- জসিম মোল্লা, আসাদ মোল্লা, জামাল মোল্লা, মাসুম, খোকন সরকার, আক্তার মুন্সী, জাকারিয়া, আক্তার মোল্লা, মজিবর মুন্সী ও মোক্তার হোসেন।

জানা যায়, ২০ আগস্ট বালুচরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নুরু বাউল ও নাছির মোল্লা গ্রুপের মধ্যে সংঘর্ষে নাসির মোল্লা গ্রুপের তকদির মোল্লা টেঁটাবিদ্ধ হয়। তকদির মোল্লা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় আওলাদ মোল্লা বাদী হয়ে ৬০ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার ৩৪ জন আসামি গ্রেফতার হলেও ১৯ নভেম্বর ২৭ জন জামিনে মুক্তি পান। পরে তারা দেশীয় অস্ত্র নিয়ে বালুচর এলাকায় মহড়া দেন।

এরই জের ধরে বৃহস্পতিবার সকালে আবারও বালুচরে টেঁটাযুদ্ধ শুরু হয়। এ সময় নাছির গ্রুপের বেশকিছু বাড়িঘর ভাংচুর করা হয়। সিরাজদিখান থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে শ্রীনগর ও টঙ্গিবাড়ি থানা পুলিশের সাহায্য নেয়।

বেলা ১১টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় ২ জনকে আটক এবং এক হাজারের বেশি টেঁটা জব্দ করা হয়। এছাড়া দুপুরে দোসরপাড়া মুন্সীবাড়িতে লুটপাটের ঘটনা ঘটে।

জমিয়তে যোগ দিলেন মধুপুরের পীর মাওলানা আবদুল হামীদ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ