শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ভারতে মুসলিম কর্মক্ষেত্র নিয়ে টালবাহানা; মোদীকে কেসিআরের রোগী বলে আখ্যা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের তেলাঙ্গানা রাজ্যের মুসলিম জনসংখ্যার জন্য কর্মক্ষেত্রে ১২ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী  কে চন্দ্রশেখর রাও (কেসিআর)। কিন্তু কেন্দ্রের পক্ষ থেকে সায় না মেলায় মোদিকে হিন্দু-মুসলিম রোগে আক্রান্ত আখ্যা দিয়েছেন এ মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার একটি জনসভায় কেসিআর বলেন, ব্যক্তিগত ভাবে ২০-৩০ বার অনুরোধ করেছি। চিঠি লিখেছি গোটা পঞ্চাশেক। কিন্তু শুনলে তো! নরেন্দ্র মোদী হিন্দু-মুসলিম রোগে আক্রান্ত। অন্য কিছু ওঁর কানে ঢোকে না। সবাইকে সম্মান দিতে জানেন না।

তিনি বলেন, সামান্যতম সহানুভূতি বোধটুকু নেই ওঁর মধ্যে। তবে আমরাও হাল ছাড়ছি না। যুক্তরাষ্ট্রীয় সরকার গড়ে তোলাই আমাদের লক্ষ্য। তখন কেন্দ্রকে আমাদের দাবি মেনে নিতেই হবে। প্রাপ্য অধিকার বুঝিয়ে দিতে হবে সকলকে।

সামনে রাজ্য বিধানসভা নির্বাচন। মেয়াদ শেষ হওয়ার বছরখানেক আগেই নির্বাচন এগিয়ে আনার জন্য  ইস্তফা দিয়ে দেন কেসিআর। বর্তমানে রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী তিনি। তাঁর এমন মন্তব্যে চটেছেন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা জেপি নাড্ডা।

হায়দরাবাদের বিধায়ক ও ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ নেতা আসাদউদ্দিন ওয়াইসি কেসিআরের মন্তব্য সমর্থন করেন। টুইটারে লেখেন, একেবারে ঠিক বলেছেন কেসিআর। নরেন্দ্র মোদী সত্যিই হিন্দু-মুসলিম ব্যাধিতে আক্রান্ত। এই রোগের একটাই দাওয়াই, সংবিধান।

সম্প্রতি কেসিআর ২০১৯ সালে অ-বিজেপি এবং অ-কংগ্রেসী সরকার দেখতে চান বলে জোড়ালো দাবি তুলেছেন। যদিও কিছুদিন আগেই মোদীর সঙ্গে তার গোপনে বৈঠক হয়েছিল। কিন্তু ওই বৈঠকে দুজনের সম্পর্কে বরফ গলেনি। বৈঠকে মোদীর প্রস্তাবিত জোটের পরিকল্পণা উড়িয়ে দিয়েছিলেন কেসিআর।

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ