২০১৮-১১-২১

সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

আ.লীগের শরিকদের জন্য ৬০ আসন

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরিক দলগুলোর জন্য ৬০টি আসন বরাদ্ধ করেছেন মহাজোটের নেতৃত্বে থাকা আওয়ামী লীগ।

দর-কষাকষির মধ্য দিয়ে আরও ১০টি আসন শরিকদের জন্য ছেড়ে দিতে পারে বলে ধারণা করা হচ্ছে আওয়ামী লীগ। আর মহাজোটে শরিক হয়ে নির্বাচনে গেলে জাতীয় পার্টি ৩৫ থেকে ৪০টি আসন পেতে পারে। আওয়ামী লীগের কয়েকটি বিশ্বস্ত সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

অন্যদিকে বিএনপির মনোনয়ন বঞ্চিতদের কেউ কেউ আওয়ামী লীগ অথবা অধ্যাপক ড. এ কিউ এম বদরুদ্দোজ্জা চৌধুরীর জোট যুক্তফ্রন্টে ভিড়লে আসন বণ্টনের হিসাবে হের-ফের হতে পারে বলে মনে করা হচ্ছে।

আসছে তিন দিনের মধ্যেই মহাজোটের আসন বণ্টন চূড়ান্ত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান। সাবেক মন্ত্রী ফারুক খান দলটির মনোনয়ন বোর্ডের সদস্যও।

আওয়ামী লীগের নেতা ফারুক খান বলেন, আসন বণ্টন প্রায় চূড়ান্ত। ২০০৮ এবং ২০১৪ সালের নির্বাচনকে আমলে নিয়েই আমাদের আসন বণ্টন করতে হচ্ছে। জোট করা হয়েছে শুধু আসন ভাগাভাগির জন্য নয়, বিজয় নিশ্চিত করতেই আমরা ঐক্যবদ্ধ হয়েছি।

আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত বিষয়ে বলেন, প্রায় চূড়ান্ত হয়েছে আসন বন্টণ। তবে জোটের আসন ভাগাভাগির জন্য আরেকটু সময় নিতে হচ্ছে। এখন পর্যন্ত দলের কাউকে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি। অচিরেই সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।