২০১৮-১১-২০

সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

৬৩ দেশ নিয়ে দুবাইয়ে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা

OURISLAM24.COM
news-image

আবদুল্লাহ তামিম

মধ্যপ্রাচ্যের দুবাইয়ে শাইখা ফাতেমা বিনতে মুবারাকা শিরোনামে অনুষ্ঠিত তৃতীয় বর্ষ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় শীর্ষ স্থানে উত্তীর্ণদের নাম ঘোষণা করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতায় শীর্ষ স্থানে উত্তীর্ণদের নাম ঘোষণা করা হয়েছে।
এই অনুষ্ঠানে শীর্ষ স্থানে উত্তীর্ণ দশ জনের নাম ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় প্রথম স্থানের অধিকারী হয়েছেন বাহরাইনের প্রতিনিধি সারা মুহাম্মাদ আব্দুল্লাহ হাসান হুসাইনি।

এছাড়াও দ্বিতীয় ও তৃতীয় স্থানের অধিকারী হয়েছেন যথাক্রমে সেনেগালের মিয়মুনাতুলু এবং আলজেরিয়ার খুলাত আযুয। চতুর্থ স্থানের অধিকারী হয়েছেন যৌথভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের ফারিয়াহ আদেন শেখ এবং ইরানের যাহরা খালিলী ছামারিন।

শেইখা ফাতেমা বিনতে মুবারাকা আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় পঞ্চম থেকে দশম স্থানের অধিকারী হয়েছেন যথাক্রমে আমিরাতের নুর মুহাম্মাদ সুলতান আল-হামুদী, মরিতানিয়ার মোসয়ামাদাতুল তালাবা, মিশরের নুরা আহমাদ আল-বাসিউনি, কেনিয়ার খানসা হুসাইন আহমাদ” এবং নাইজারের যায়নাব রিয়াহী মুসা।

দুবাই নারীদের জন্য তৃতীয়বর্ষ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান শুক্রবার (১৬ই নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রতিযোগিতায় শীর্ষ স্থানে উত্তীর্ণ এসকল ১০ জন প্রতিযোগীর মাঝে মূল্যবান পুরস্কার প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, উক্ত কুরআন প্রতিযোগিতা শাইখা ফাতেমা বিনতে মুবারাকা শিরোনামে এ প্রতিযোগিতা দুই যুগ ধরে চলে আসছে। ৪ নভেম্বর প্রতিযোগিতা শুরু হয়েছে ১৬ নভেম্বর পর্যন্ত চলে এ প্রতিযোগিতা। বিশ্বের মোট ৬৩টি দেশের প্রতিনিধি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।