২০১৮-১১-২০

সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

চলছে তৃতীয় দিনের সাক্ষাৎকার; অন্য অ্যাপে যুক্ত তারেক রহমান

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: গতকাল থেকে যোগাযোগমাধ্যম স্কাইপ বন্ধ থাকায় সকালে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া শুরু করার পর তারেক রহমান নেতাদের সঙ্গে কথা বলতে পারেননি।

তবে কিছু সময় পর অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে তারেক রহমান এই সাক্ষাৎকারে যুক্ত হন। দলীয় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার সকাল ৯টার কিছু সময় পর এ সাক্ষাৎকার শুরু হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের মনোনয়ন বোর্ডের সদস্যরা যথারীতি সাক্ষাৎকার গ্রহণ প্রক্রিয়ায় যুক্ত আছেন।

সকাল ৯টার কিছু সময় পর সাক্ষাৎকার শুরু হয়েছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি বলেন, ফেনী-১ আসনের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মধ্য দিয়ে চট্টগ্রাম বিভাগের সাক্ষাৎকার শুরু হয়েছে। বিকালে হবে সিলেট ও কুমিল্লা বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার।

শামসুদ্দিন দিদার জানান, গতকাল বিকাল থেকেই গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ নেই। তাই সকালে স্কাইপে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার পর্বে যুক্ত হতে পারেননি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

একাধিক মামলায় দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে এই সাক্ষাতকার প্রক্রিয়ায় যোগ দেয়ায় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছিল আওয়ামী লীগ। কিন্তু নির্বাচন কমিশন এ বিষয়ে কিছু করতে অপারগতা প্রকাশ করলে সোমবার রাতে বাংলাদেশে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়।

১২-১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে বিএনপি। শনিবার রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলীয় মনোনয়ন ফরম বিক্রির হিসাব আনুষ্ঠানিকভাবে জানায় বিএনপি। দলটি সর্বোচ্চসংখ্যক ৪ হাজার ৫৮০ মনোনয়ন ফরম বিক্রি করেছে।

৩ বছরের জন্য কারাগারে বিএনপির রফিকুল ইসলাম মিয়া

এসএস