২০১৮-১১-২০

সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

কাবুলে মিলাদুন্নবি মাহফিলে বোমা হামলায় নিহত ৪০

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আফগানিস্তানের রাজধানী কাবুলে মিলাদুন্নবি মাহফিলে এক আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৪০ জন নিহত ও ৬০ জন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার কাবুলের একটি হলে হযরত মুহাম্মদ সা. এর জন্মদিন পালনের জন্য উপস্থিত শতাধিক মানুষকে লক্ষ্য করে হামলা চালানো হলে এ হতাহতের ঘটনা ঘটে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদেন এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ বলেন, ‘মঙ্গলবারের এ আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৪০ জন নিহত ও ৬০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।’

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানেশ বলেন, ‘একজন আত্মঘাতী হামলাকারী একটি ওয়েডিং হলে বোমার বিস্ফোরণ ঘটালে এ হতাহতের ঘটনা ঘটে।

হামলার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, অনেকগুলো অ্যাম্বুলেন্স হতাহতদের সরিয়ে নেয়ার কাজ করছে। তবে এখনও কোনো সন্ত্রাসী গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, ইসলামে জন্মদিন পালনের বৈধতা নেই এমনকি নবীজি সা. এর জন্মদিন কোনো সাহাবী বা ওলি আউলিয়া পালন করিনি, তাই হক্কানি উলামায়ে কেরাম এমন কিছু পালন থেকে বিরত থাকেন। তবে এ দিনে এবং পুরো রবিউল আউয়াল জুড়ে বিভিন্ন আমলের মাধ্যমে তারা রাসুলে করীম সা.কে স্মরণ করে থাকেন।