২০১৮-১১-২০

সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

আমরা দেশে গণতন্ত্রের বিকাশ চাই: প্রধানমন্ত্রী

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আমরা দেশে গণতন্ত্রের বিকাশ চাই। দেশে সরকারের ধারাবাহিকতা বজায় থাকায় এখন উন্নয়নগুলো দৃশ্যমান হচ্ছে। আমরা জনগণের খাদ্য নিরাপত্তাসহ মৌলিক চাহিদাগুলো নিশ্চিত করতে নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রেখেছি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নবনিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসেন। এ সময় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করে এ কথা জানান। বৈঠকে শেখ হাসিনা তার সরকারের কৃষি, শিক্ষা, স্বাস্থ্য এবং নারীর ক্ষমতায়নের উল্লেখযোগ্য সাফল্যগুলোও তুলে ধরেন। তিনি বলেন, তার সরকারের বিবিধ পদক্ষেপের কারণে নারী সমাজ এখন দেশের সব সেক্টরে অত্যন্ত সফলতার সঙ্গে কাজ করছে।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চমকপ্রদ আর্থসামাজিক উন্নয়নের ভূয়শী প্রশংসা করেন উইনি এস্ট্রাপ। তিনি বলেন, আমি আপনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের বিশেষ করে নারীর ক্ষমতায়নের বিষয়ে জানতে পেরে আনন্দিত হয়েছি।

রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে ফেরত নেয়ার জন্য মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসেন বলেন, মিয়ানমারের উচিত তাদের রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে ফেরত নিয়ে যাওয়া।

বিপন্ন রোহিঙ্গা জনগোষ্ঠীর পুনর্বাসনে নিজ সরকারের পদক্ষেপগুলো উল্লেখ করে শেখ হাসিনা বলেন, রোহিঙ্গাদের অস্থায়ী আবাসনের জন্য তার সরকার নোয়াখালীতে একটি চরের উন্নয়ন করছেন।