২০১৮-১১-১৯

মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

নির্বাচনী পোস্টার না সরানোয় জরিমানা করবে ইসি

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে লাগানো আগামী নির্বাচনী সামগ্রী না সরানোয় দোষীদের বিরুদ্ধে জরিমানার জন্য নির্দেশনা দেবে নির্বাচন কমিশন (ইসি)।

একই সঙ্গে পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের সহায়তায় আগাম প্রচার সামগ্রী সরানো হবে। তবে দোষী প্রার্থীদের প্রার্থিতা বাতিল হবে না।

আজ সোমবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা বলেন।

ইসির নির্দেশনা অনুযায়ী, ১৮ নভেম্বর, রোববার ছিল আগাম নির্বাচনী প্রচার সামগ্রী সরানোর শেষ দিন। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে আগাম নির্বাচনী প্রচার সরাননি অনেকেই।

এ বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, আগাম নির্বাচনী পোস্টার-ব্যানার সরিয়ে ফেলার জন্য নিজ খরচে সংশ্লিষ্টদের আমরা বলেছিলাম। গতকাল ছিল শেষ দিন। যারা এখনও সরাননি, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকারকে নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে আজকেও আরেকটি নির্দেশনা জারি করা হবে বলেও জানান তিনি। নির্দেশনায় কী বলা হবে, জানতে চাইলে সচিব বলেন, যারা পোস্টার-ব্যানার সরায়নি, আজ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তাছাড়া পৌরসভা, উপজেলা-জেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের সহায়তায় এগুলো নামিয়ে ফেলা হবে। একইসঙ্গে দোষীদের বিরুদ্ধে জরিমানার করার জন্যও নির্দেশনা দেয়া হবে। তবে কোনও প্রার্থীর প্রার্থিতা বাতিল হবে না।

‘নির্বাচনী ইশতেহার প্রস্তুত করছে বিএনপি, শিগগিরই প্রকাশ’