২০১৮-১১-১৯

সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

‘তিন ধরনের অপকর্ম বৃদ্ধি পেলে তিন ধরনের বড় আজাব আসে’

OURISLAM24.COM
news-image

ইকরামুল হক, চন্দনাইশ

চট্টগ্রাম পটিয়া মুক্তধ্বনি সমাজ উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনায় শনিবার আলমদর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে ৪র্থ ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার সিনিয়র মুহাদ্দিস ও মুক্তধ্বনি সমাজ উন্নয়ন সংস্থার প্রধান উপদেষ্টা মাওলানা মুফতি আমিনুল হক।

সংস্থার সিনিয়র কার্যকরি সদস্য মাওলানা ওসমান গনীর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় জামিয়া ওবাইদিয়া নানুপুর মাদরাসার মুহাদ্দিস, কক্সবাজার বদর মকাম জামে মসজিদের খতীব বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা হাফেজ আনোয়ার হোসাইন আল আজহারী বলেন, মুহাম্মদ রাসুল্লাহর সা. জীবনাদর্শ মানবতা ও মুক্তির একমাত্র পথ।

রাসুলুল্লাহর জীবনাদর্শ প্রতিটি মুসলমানে সামগ্রিক জীবনে বাস্তবায়ণ করতে পারলে মানবতা ও মুক্তিরপথ সহজেই পাওয়া যাবে, সমাজ ব্যবস্থায় যে হারে রাসুলুল্লাহর সুন্নতি বিবাহ বন্ধনে গান-বাজনার পরিসর সৃষ্টি হচ্ছে তা আমাদের জন্য কল্যাণকর নয়।

তিনি বলেন, গান-বাজনা, ঢোল তবলা যেমন বিনোদন নয়ই, তেমনি ত্বরিকত মারফতের কিছুই না। অথচ আমাদের সমাজে বিয়ে মতো মহৎ সুন্নতের কাজেও গান-বাজনা করে পূণ্যকে বরবাদ করে দিচ্ছি।

তিনি আরও বলেন, তিন ধরনের অপকর্ম বৃদ্ধি পেলে তিন ধরনের বড় আজাব আমাদের ওপর অচিরেই চলে আসবে। ১. গায়ক গায়িকা বৃদ্ধি হওয়া, ২.গান-বাজনার পরিসর বৃদ্ধি হওয়া, ৩. অবাধ মাদকদ্রব্য সেবন করা।

তিন ধরনের আজাব আমাদের জন্য অপেক্ষায় থাকবে ১. ভূমিধ্বস/ভূমিকম্প, ২. আকৃতির বিকৃতি, ৩. শীলাবৃষ্টি বৃদ্ধি। যা আমরা এখন দেখছি। আমাদের উচিৎ আল্লাহর দরবারে তওবা করে রাসুলুল্লাহর আদর্শ অনুসরণ করা।

সম্মেলনে ঢাকা মারকাজুত তাক্বওয়া ইসলামিক রিচার্স সেন্টারের পরিচালক মাওলানা মুফতি হাবিবুর রহমান মিছবাহ, চট্টগ্রাম বাঁশখালী মনকিরচর মাদরাসার পরিচালক মাওলানা আবু বকর, পটিয়া আলমদার পাড়া বায়তুল মোকাররম বড় মসজিদের খতীব মাওলানা আব্দুল গফুরসহ স্থানীয় ওলামায়ে কেরাম, ধর্মপ্রাণ তৌহিদী জনতা উপস্থিত ছিলেন।

খেলাফত ও জমিয়ত কি ২০ দলীয় জোট থেকে আসন পাবে?