২০১৮-১১-১৮

সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

ইসরাইলের সেই বিতর্কিত অ্যাক্টিভিস্টকে বের করে দিলো কুয়েত

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: কুয়েতে প্রবেশের ২৪ ঘণ্টার মধ্যে ইসরাইলের বিতর্কিত অনলাইন অ্যাক্টিভিট বেন টিজিওনকে বের করে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কুয়েতে আন্তর্জাতিক বইমেলা চলছে। এতে অংশ নেওয়ার কথা বলে মার্কিন পাসপোর্টে কুয়েতে প্রবেশ করে রাশিয়ান বংশোদ্ভূত বেন টিজিওন।

গত বছরের নভেম্বরে সৌদি আরবের মদিনায় যায় টিজিওন। ওই সময় সে মসজিদে নববীতে প্রবেশ করে এবং ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এতে ওয়েবজুড়ে ব্যাপক সমালোচনা শুরু হয়।

মিডলইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, আন্তর্জাতিক বইমেলায় অংশ নিতে কুয়েতে প্রবেশ করে বেন টিজিওন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ইনস্টাগ্রামে সে ছবি পোস্ট করলে তার কুয়েতে প্রবেশের ব্যাপারটা জানতে পারেন দেশটির অনলাইন অ্যাক্টিভিস্টরা এবং তারা এ নিয়ে সমালোচনা শুরু করেন। পরে বেন টিজিওনকে কুয়েত থেকে বিতাড়িত করে কর্তৃপক্ষ।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, যুক্তরাষ্ট্রের পাসপোর্ট নিয়ে কুয়েতে প্রবেশ করে টিজিওন; তার কুয়েত আন্তর্জাতিক বইমেলায় অংশ নেওয়াটা রহস্যজনক।

এ গণমাধ্যমগুলোর দাবি, ২৪ ঘণ্টা নয়, কুয়েতে প্রবেশের ১৮ ঘণ্টার মাথায় স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় টিজিওনকে বের করে দেয় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

১৪ নভেম্বর থেকে কুয়েত আন্তর্জাতিক বইমেলা শুরু হয়েছে, যা ২৪ নভেম্বর পর্যন্ত চলবে।

সূত্র: মিডলইস্ট মনিটর