শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


দেশ বাঁচাতে আসুন ভোটযুদ্ধে নেমে পড়ি: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আওয়ামী লীগের ‘অপশাসনের’ জবাব ভোটের মাধ্যমে দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিপীড়ন-হয়রানি উপেক্ষা করে দলের বিএনপির নেতা-কর্মীদেরও নির্বাচনকে কেন্দ্র করে সর্বাত্মক লড়াইয়ের নামার প্রস্তুতি নিতে বলেছেন বিএনপির এ নেতা।

বিএনপি মহাসচিব শনিবার আইনজীবী ঐক্যফ্রন্টের এক সমাবেশে বক্তব্য দেন। বিএনপিকে সঙ্গে নিয়ে কামাল হোসেনের উদ্যোগে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর আইনজীবীদেরও এই সংগঠন গড়ে ওঠে।

ঐক্যফ্রন্টের মুখপাত্র ফখরুল বলেন, যখন আমাদের কোথায় দাঁড়াতে পারি না, যখন আমাদের কথা বলতে দেওয়া হয় না, যখন আমাদের নির্বাচনের জন্য ক্যাম্পেইন করতে দেয় না।

আমাদের নেতা-কর্মীদের মিথ্যা ও গায়েবী মামলা দিয়ে কারাগারে পাঠানো হচ্ছে অথবা তারা পালিয়ে পালিয়ে বেড়াচ্ছে, তখন এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে জনগণকে ঐক্যবদ্ধ করে আমরা এই দানবকে পরাজিত করব।

তিনি আরো বলেন, আমাদের হাতে সময় খুব কম। যদি জাতিকে বাঁচাতে হয়, বাংলাদেশ রাষ্ট্রকে যদি বাঁচাতে হয়, আমাদের মানুষকে যদি বাঁচাতে হয়, আমাদের স্বাধীনতাকে যদি রক্ষা করতে হয়, তাহলে এই উপযুক্ত সময়। আসুন সবাই মিলে আমরা ঐক্যবদ্ধ হয়ে ভোটযুদ্ধে নেমে পড়ি। এই যুদ্ধের মধ্য দিয়ে আমরা তাদেরকে পরাজিত করি।

অনুষ্ঠানে কারাবন্দি খালেদা জিয়াকে নিয়ে লেখা ‘এসো ঐক্য, এসো ঐক্য, দেশমাতার ডাকে ঐক্য’ গান গেয়ে শোনান কণ্ঠশিল্পী বেবী নাজনীন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও আইনজীবী ফ্রন্টের আহ্বায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও এ এম মাহবুবব উদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়ার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখনে জমিরউদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, নিতাই রায় চৌধুরী, মীর নাসির উদ্দিন।

এম এ রকীব, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, মোহাম্মদ শাহজাহান, তৈমুর আলম খন্দকার, মজিবর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বোরহানউদ্দিন, বদরুদ্দোজা বাদল, গরীবে নেওয়াজ, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

ঐক্যফ্রন্ট নির্বাচন বয়কট করবে না: ড. কামাল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ