২০১৮-১১-১৭

সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

জামায়াত ধানের শীষেই নির্বাচন করবে!

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকেই নির্বাচন করবে সদ্য নিবন্ধন বাতিল হওয়া ধর্মভিত্তিক রাজনৈতিক দল বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোটে থেকে ধানের শীষ প্রতীকে অংশ নেয়ার বিষয়টি তিন-চারদিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে জানাবে জামায়াত।

জামায়াতের একাধিক কেন্দ্রীয় নেতা জানিয়েছেন, দল ও জোটের সিদ্ধান্তে জোটবদ্ধভাবে নির্বাচনে অংশ নেবেন তারা। শুধু প্রতীকের বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছেন। দু-একদিনের মধ্যে দলীয় সর্বোচ্চ ফোরামের বৈঠক হবে। সেখানেই বিষয়টি চূড়ান্ত হবে।

জামায়াতের একাধিক সূত্রে জানা গেছে, বিএনপির সঙ্গে আসন নিয়ে সমঝোতা না হওয়ায় জামায়াতের অনেক নেতা এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। দর কষাকষির কৌশলে বিএনপিসহ জোটের কাছ থেকে কমপক্ষে ৬০টি আসন চান তারা।

তবে বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানায়, সমঝোতা হলে এবার জামায়াতকে ২০ থেকে ২৫টি আসন ছেড়ে দেয়া হতে পারে। যদিও ২০০৮ সালের নির্বাচনে তাদের ৩৫টি আসন দেয়া হয়েছিল।

জামায়াতে ইসলামীর ঢাকার একটি ইউনিটের দায়িত্বপ্রাপ্ত ও ছাত্রশিবিরের সাবেক সভাপতি জাগো নিউজকে বলেন, জাতীয় সংসদ নির্বাচনে এবার ৭০টি আসন থেকে নির্বাচনের পরিকল্পনা ছিল জামায়াতের। কারণ এসব আসনে আমাদের খুব ভালো অবস্থান।

তবে জোটবদ্ধ থেকে নির্বাচন করার স্বার্থে আমাদের বেশ ক’টি জায়গায় ছাড় দিতে হচ্ছে। যে কারণে আসন কিছু কমতেও পারে। সেটা আলোচনা-সাপেক্ষ। আলোচনা চলছে। আসন বণ্টনের ব্যাপারে সমঝোতা ও আপস হলে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে জামায়াত। যদিও ৩০০ আসনেই শক্ত প্রার্থী দেয়ার অবস্থান জামায়াতের রয়েছে।

ঐক্যফ্রন্ট নির্বাচন বয়কট করবে না: ড. কামাল