শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বাংলাদেশ নৈশ মাদরাসা শিক্ষাবোর্ডের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রত্যেক মুসলমানের জন্য ন্যুনতম ফরজ পরিমাণ ইসলামি শিক্ষা অর্জন করা আবশ্যক। আর ইসলামি শিক্ষা অর্জনে বয়স কোন বাধা নয়। নানা ব্যস্ততার পাশাপাশি একজন মুসলমানকে দিনে বা রাতে কোন একটি সময়ে দ্বীন সম্পর্কে জরুরি জ্ঞান অর্জনের বিকল্প নেই।

১৬ নভেম্বর শুক্রবার ঢাকার মধ্যমনিপুর মাদরাসা-ই বাইতুল ফালাহ (নৈশ মাদরাসা) জামে মসজিদে দিনব্যাপী বার্ষিক সম্মেলনের আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

কর্মব্যস্ত জীবনে দ্বীনি শিক্ষা অর্জনের গুরুত্ব, ফাযায়িল ও পদ্ধতি শীর্ষক আলোচনা সভায় সারাদেশ থেকে ২০টি নৈশ মাদরাসার প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।

নৈশ মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বোর্ড সভাপতি মসজিদুল আকবর কমপ্লেক্সের নায়েবে মুহতামিম মাওলানা নাজমুদ্দিন।

মহাসচিব মুফতি জহিরুল ইসলাম সিরাজির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সহসভাপতি ব্রাহ্মণবাড়িয়া দারুল আরকাম মাদরাসার পরিচালক মাওলানা সাজিদুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের মহাপরিচালক অধ্যক্ষ মাওলানা যুবায়ের আহমদ চৌধুরী।

আরো বক্তব্য রাখেন জামেয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদের সিনিয়র মুহাদ্দিস মাওলানা যিকরুল্লাহ খান, ইসলামটাইমস টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, আন নূর ইসলামিয়া নৈশ মাদরাসার মুহতামিম মুফতি যুবায়ের মাযাহেরী ও জামিআতুল ঈমানের পরিচালক মাওলানা নুরুল ইসলাম কাসেমী প্রমুখ।

উল্লেখ্য কর্মব্যস্ত ও বয়স্ক মুসলমানদের জন্য গত দুই দশক ধরে দেশের বিভিন্ন স্থানে নৈশ মাদরাসার বিস্তৃতি ঘটেছে। মাদরাসাগুলোর মাঝে সমন্বয় ও পারস্পরিকসহযোগিতার লক্ষ্যে ‘নৈশ মাদরাসা শিক্ষা বোর্ড’ প্রতিষ্ঠা লাভ করে।

‘কওমি মাদরাসা সুন্নাত যিন্দার কারখানা’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ