২০১৮-১১-১৬

মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আগামী বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি, তাবলীগ জামাতের দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং নির্বাচন কমিশনের পরামর্শক্রমে পরবর্তীতে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে গতকাল ‘ইজতেমা স্থগিত’ হওয়ার বিষয়ে যেসব মিডিয়া সংবাদ করেছে সেটিকে নাকচ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৫ নভেম্বর আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা প্রদান এবং তাবলীগ জামাতের বিবাদমান দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় তাবলীগ জামাতের কেন্দ্রীয় শুরা সদস্য দিল্লির মাওলানা মুহাম্মদ সাদ কান্ধলভি’র বিষয়ে দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল শিগগিরই ভারতের দেওবন্দে যাবার সিদ্ধান্ত হয়।

প্রতিনিধি দল ভারতের দেওবন্দ থেকে এসে উভয় পক্ষের সমঝোতার মাধ্যমে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শক্রমে ১১তম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময়ের সাথে সমন্বয় করে বিশ্ব ইজতেমার একটি তারিখ নির্ধারণ করা হবে মর্মে সিদ্ধান্ত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গতকাল (বৃহস্পতিবার) থেকে বিভিন্ন সংবাদ মাধ্যমে বিশ্ব ইজতেমা নিয়ে বিভিন্ন ধরনের সংবাদ প্রকাশিত হচ্ছে। সভার সঠিক সিদ্ধান্ত হল- বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি, তাবলীগ জমাতের দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং নির্বাচন কমিশনের পরামর্শক্রমে পরবর্তীতে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হবে।

আরও পড়ুন: পেছাতে পারে বিশ্ব ইজতেমা; দেওবন্দ যাচ্ছেন প্রতিনিধি দল

গুজব যেভাবে খবর হয়, প্রসঙ্গ ‘বিশ্ব ইজতেমা স্থগিত’