২০১৮-১১-১৬

মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ নৈশ মাদরাসা শিক্ষাবোর্ডের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: প্রত্যেক মুসলমানের জন্য ন্যুনতম ফরজ পরিমাণ ইসলামি শিক্ষা অর্জন করা আবশ্যক। আর ইসলামি শিক্ষা অর্জনে বয়স কোন বাধা নয়। নানা ব্যস্ততার পাশাপাশি একজন মুসলমানকে দিনে বা রাতে কোন একটি সময়ে দ্বীন সম্পর্কে জরুরি জ্ঞান অর্জনের বিকল্প নেই।

১৬ নভেম্বর শুক্রবার ঢাকার মধ্যমনিপুর মাদরাসা-ই বাইতুল ফালাহ (নৈশ মাদরাসা) জামে মসজিদে দিনব্যাপী বার্ষিক সম্মেলনের আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

কর্মব্যস্ত জীবনে দ্বীনি শিক্ষা অর্জনের গুরুত্ব, ফাযায়িল ও পদ্ধতি শীর্ষক আলোচনা সভায় সারাদেশ থেকে ২০টি নৈশ মাদরাসার প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।

নৈশ মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বোর্ড সভাপতি মসজিদুল আকবর কমপ্লেক্সের নায়েবে মুহতামিম মাওলানা নাজমুদ্দিন।

মহাসচিব মুফতি জহিরুল ইসলাম সিরাজির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সহসভাপতি ব্রাহ্মণবাড়িয়া দারুল আরকাম মাদরাসার পরিচালক মাওলানা সাজিদুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের মহাপরিচালক অধ্যক্ষ মাওলানা যুবায়ের আহমদ চৌধুরী।

আরো বক্তব্য রাখেন জামেয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদের সিনিয়র মুহাদ্দিস মাওলানা যিকরুল্লাহ খান, ইসলামটাইমস টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, আন নূর ইসলামিয়া নৈশ মাদরাসার মুহতামিম মুফতি যুবায়ের মাযাহেরী ও জামিআতুল ঈমানের পরিচালক মাওলানা নুরুল ইসলাম কাসেমী প্রমুখ।

উল্লেখ্য কর্মব্যস্ত ও বয়স্ক মুসলমানদের জন্য গত দুই দশক ধরে দেশের বিভিন্ন স্থানে নৈশ মাদরাসার বিস্তৃতি ঘটেছে। মাদরাসাগুলোর মাঝে সমন্বয় ও পারস্পরিকসহযোগিতার লক্ষ্যে ‘নৈশ মাদরাসা শিক্ষা বোর্ড’ প্রতিষ্ঠা লাভ করে।

‘কওমি মাদরাসা সুন্নাত যিন্দার কারখানা’