২০১৮-১১-১৬

সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

ইসলামী আন্দোলনের প্রার্থী মনোনয়ন শনিবার

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ১৭ নভেম্বর শনিবার দলীয় কার্যালয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হাতপাখা প্রতীকে সংসদ সদস্য পদপ্রার্থীদের মনোনয়নপত্র প্রদান করা হবে।

ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই আনুষ্ঠানিকভাবে এ মনোনয়নপত্র প্রদান করবেন।

মনোনয়নপত্র প্রদান অনুষ্ঠানকে কেন্দ্র করে সার্বিক প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করেছে কেন্দ্রীয় কমিটি।

শনিবার সকাল ৯টা থেকেই আনুষ্ঠানিকভাবে শুরু হবে এই প্রক্রিয়া। প্রার্থী মনোনয়ন প্রক্রিয়ায় অংশ নিতে সারাদেশে তৃণমূল থেকে প্রস্তাবিত ও প্রাক-প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ ৩০০ আসনে এমপি পদপ্রার্থীগণ ঢাকায় উপস্থিত হবেন।

এর আগেই স্থানীয় নির্বাচন কমিশনের কাছ থেকে মনোয়ন ফরম সংগ্রহ ও পূরণ করেছেন তারা।

শনিবার দিনব্যাপী সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই’র উপস্থিতিতেই চলবে মনোনয়ন প্রক্রিয়া।

প্রার্থী মনোয়ন ফরম যাচাই-বাছাই ও মূল্যায়নের জন্য গঠিত হয়েছে ৪টি পৃথক ডেস্ক। মনোনয়ন ফরম যাচাই-বাছাই ও মূল্যায়ন ডেস্ক থেকে সত্যায়নের পর নথিপত্র পুনর্মূল্যায়ন করা হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও অধ্যাপক মাহবুবুর রহমান এর সমন্বয়ে গঠিত টিম পুনর্মূল্যায়নের কাজটি সম্পাদন করবেন।

পরিপূর্ণ প্রক্রিয়া সম্পন্ন হলে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের মনোনয়ন ফরম প্রদান করবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে প্রার্থী মনোনয়নের এই প্রক্রিয়ায় সারাদেশ থেকে এমন সব এমপি পদপ্রার্থীদের জনপ্রতিনিধিত্বের জন্য নির্ধারণ করা হবে, যারা কেবল নির্দিষ্ট কোনো গোষ্ঠির প্রতিনিধিত্ব করবে না; বরং ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার প্রতিনিধিত্ব করবে এমন আশাবাদ ব্যক্ত করছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়