শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ডোনাল্ড ট্রাম্প ও পাঁচ হোয়াইট হাউজ কর্মকর্তার বিরুদ্ধে সিএনএস’র মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বের অন্যতম জনপ্রিয় সংবাদমাধ্যম সিএনএন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং হোয়াইট হাউজের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে।

হোয়াইট হাউজে প্রবেশাধিকার কেড়ে নেয়ায় সিএনএন’র প্রধান প্রতিনিধি জিম একোস্টা ট্রাম্প ও তার প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলায় ব্যক্তিগতভাবে বাদী হয়েছেন জিম একোস্টা।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লে জিম একোস্টার প্রবেশাধিকার কেড়ে নেয় হোয়াইট হাউজ। বাতিল করা হয় মার্কিন প্রেসিডেন্টের কার্যালয়ে প্রবেশের সিক্রেট সার্ভিসের জারি করা ‘হার্ড পাস’। এর জের ধরে মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসি’র জেলা আদালতে মামলাটি দায়ের করা হয়।

মামলায় বাদী হয়েছেন একোস্টা এবং সিএনএন। আর মামলায় আসামি করা হয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, হোয়াইট হাউজের চিফ অফ স্টাফ জন কেলি, প্রেস সচিব সারাহ স্যান্ডার্স, ডেপুটি চিফ অফ স্টাফ ফর কমিউনিকেশন বিল শাইন, সিক্রেট সার্ভিসের পরিচালক র্যান্ডফ আলেফ এবং নাম উল্লেখ না করা একই বিভাগের কর্মকর্তা।

একোস্টার হোয়াইট হাউজে প্রবেশে নিষেধাজ্ঞার মাধ্যমে যুক্তরাষ্ট্রের সংবিধানের প্রথম ও ষষ্ঠ সংশোধনীর মাধ্যমে গণমাধ্যমকে দেওয়া অধিকার লংঘন করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

এদিকে, সিএনএন এবং একোস্টার পক্ষে অবস্থান নিয়েছে হোয়াইট বিটে কাজ করা সাংবাদিকদের সংগঠন হোয়াইট হাউজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন।

পাঁচ দিনের সফরে বাংলাদেশে আসছেন দেওবন্দের শায়খে সানী

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ