শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ঘরে প্রবেশ ও ঘর থেকে বের হওয়ার সুন্নত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ঘরে প্রবেশের সুন্নত

বাইরে থেকে ঘরে আসার পর নিম্নোক্ত দোয়া পড়া এবং ঘরের লােকদের উদ্দেশে সালাম দেওয়া সুন্নত।

(اللہم انی اسئلک خیر المولج وخیر المخرج بسم اللہ ولجنا وعلی اللہ ربنا توکلنا

উচ্চারণঃ আল্লাহুম্মা ইন্নি আসয়ালুকা খাইরাল মাওলাজি ওয়া খাইরাল মাখরাজি বিসমিল্লাহি ওয়ালাজ না ওয়া আলাল্লাহি রাব্বিনা তায়াক্কালনা।

অর্থ : ইয়া আল্লাহ! আমি আপনার নিকট কল্যাণকর প্রবেশ এবং কল্যাণকর নির্গমন প্রার্থনা করি। আমার রব আল্লাহর উপরই একমাত্র ভরসা। (আবু দাউদ)

ঘর থেকে বের হওয়ার সুন্নত

মসজিদে বা অন্য যে কোনাে স্থানে যাওয়ার জন্য ঘর থেকে বের হয়ে এই দোয়া পড়া সুন্নত

بسم الله توكلت على الله لا حول ولا قوة الا بالله .

উচ্চারণ : বিসমিল্লাহি তাওয়াক্কালতু আলাল্লাহি লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহি।

অর্থ : আমি আল্লাহর নাম নিয়ে আল্লাহর উপর ভরসা করে বের হচ্ছি। একমাত্র আল্লাহ ছাড়া অন্য আর কারাে কোনাে শক্তি নেই।–(আবু দাউদ, তিরমিযী, ইবনে মাজাহ)


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ