বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

সাড়া জাগিয়েছে স্বপ্নসিঁড়ির নতুন সংগীত 'যিকির'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বশির ইবনে জাফর: স্বপ্নসিঁড়ি সাংস্কৃতিক ফোরামের নতুন মিউজিক ভিডিও 'যিকির' ইতোমধ্যে বেশ সাড়া ফেলেছে শ্রোতা মহলে।

প্রভুর প্রেমে সর্বদা মানুষের কণ্ঠে যিকির এর তাৎপর্য তুলে ধরা হয়েছে এ সংগীতটিতে। তাছাড়া মহান রবের শানে তাঁর প্রশংসা গাওয়ায় আত্মতৃপ্তির একটি চমৎকার প্রকাশ ঘটেছে এতে।

শিশু শিল্পী হাস্সান আরীবের কণ্ঠে গাওয়া 'যিকির' সঙ্গীতটির কথা ও সুর করেছেন স্বপ্নসিঁড়ি সাংস্কৃতিক ফোরামের প্রধান পরিচালক হুমায়ুন কবির শাবিব।

ইতোমধ্যে সংগীতটি ইউটিউবে অর্ধ লক্ষাধিকবারেরও বেশি দেখা হয়ে গেছে। তাছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও অনেকের প্রোফাইল থেকে অসংখ্য আপলোড হতে দেখা গেছে।

সংগীতটির লিংক ফেসবুকে প্রকাশ করা হলে সেখানে শত শত শ্রোতাদের অভিব্যক্তি প্রকাশ করতে দেখা গেছে কমেন্টবক্সে।

আল কারীম মাদরাসা সোনাইমুড়ি'র পরিচালক মুহাম্মদ আইনুল ইসলাম সংগীতটির প্রসংসা জানিয়ে লিখেছেন, স্বপ্নসিঁড়ির অসাধারণ এক পরিবেশনা এটি। আমি বার বার শুনি এবং তিন বছরের মেয়ে শুনে মুখস্থও করে ফেলেছে।

সংগীতটি সম্পর্কে স্বপ্নসিঁড়ির প্রধান প্ররিচালক হুমায়ুন কবির শাবিব বলেন, কখন কোন সংগীত কার কাছে ভালো লেগে যায় তা বলা যায় না। তবে এ সংগীতটি প্রকাশের পর শ্রোতাদের সাড়া দেখে মনে হচ্ছে 'যিকির' গানটি তাদের পছন্দের জায়গায় স্থান করে নিতে পেরেছে।

তিনি আরো বলেন, ছোটদের সুরে সুরে কালিমায়ে তায়্যীবা, একত্ববাদের শব্দ, এসব বাক্যগুলো যেন শেখানো যায়, সেই ক্ষুদ্র চেষ্টাই মূলত এই গানে।

তাছাড়া শিশু শিল্পি হাস্সান আরীব, অঁজপাড়া গ্রাম থেকে উঠে আসা বিরল এক প্রতিভা। ওকে আমাদের পর্যন্ত নিয়ে আসার ব্যাপারে অনেক বড় অবদান রেখেছে, স্বপ্নসিঁড়ির কেন্দ্রীয় সদস্য রাকিবুল ইসলাম। আল্লাহ চাইলে ওর কণ্ঠে আরো ভালো কিছু গান তুলে দিতে পারবো।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ