বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ত্বকের যত্নে গ্লিসারিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শীতে ত্বকে নিতে হয় বাড়তি যত্ন। শীতে ঠাণ্ডায় শরীরে বিভিন্ন ধরনের পরিবর্তন হয়ে থাকে। শীত আসতে শুরু করেছে এই সময়ই আপনার চুল রুক্ষ হওয়ার সঙ্গে সঙ্গে আপনার হাত-পা-মুখও খসখসে হতে শুরু করেবে।

হাত-পায়ের যত্ন: এক চা চামচ বেকিং সোডা, এক চা চামচ গ্লিসানির, এক চা চামচ গোলাপজল, ২চা চামচ মুলতানি মাটি, ২ চা চামচ ব্রাউন সুগার- সব একসঙ্গে মিশিয়ে একদিন পরপর আপনার হাত, পা ও মুখে লাগিয়ে সার্কেল এন্টি সার্কেল করে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বক কয়েক মিনিটেই উজ্জ্বল, নরম ও মর্সৃণ হয়ে যাবে।

চুলের যত্নে গ্লিসারিন: এক চা চামচ নারকেল তেল, এক চা চামচ গ্লিসারিন, এক চা চামচ অলিভ অয়েল, এক চা চামচ মধু মিশিয়ে হাল্কা গরম করে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে এক ঘণ্টা রেখে শ্যাম্পু করে নিন। আপনার চুল ফাটার সমস্যা থাকবে না, চুলও সুন্দর হবে।

মুখের যত্ন গ্লিসারিন: এক কেজি পানি, কয়েকটা গোলাপ ফুল, এক চা চামচ গ্লিসারিন এবং সমপরিমাণ গোলাপজল, প্রথমে পানি ফুটিয়ে নিন ভালোভাবে। এরপর গোলাপের পাপড়িগুলো ফুটন্ত পানিতে দিয়ে ঢেকে দিন। পানিটা পুরোপুরি ঠাণ্ডা হয়ে গেলে ছেঁকে গোলাপজল ও গ্লিসারিন মিশিয়ে বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। যখনই হাত, পা, মুখ ধোবেন এই ঠাণ্ডা পানি টোনার হিসেবে ব্যবহার করবেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ