বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


দলের প্রতি খালেদা জিয়ার নির্বাচনী নির্দেশনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  কারাগারে বসেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার দলের প্রতি বিশেষ নির্দেশনা দিয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

দলটির সূত্র জানায়, একাদশ নির্বাচনে করণীয় সম্পর্কে বিএনপির নির্বাহী কমিটির সিদ্ধান্ত আদালত প্রাঙ্গণে খালেদা জিয়াকে জানায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সিদ্ধান্তের ওপর ভিত্তি করেই একাদশ নির্বাচনের বিষয়ে মীর্জা ফখরুলকে নির্দেশনা দিয়েছেন বেগম খালেদ জিয়া।

দলটির কিছু সূত্রের বরাত দিয়ে এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে জাতীয় ইংরেজি সংবাদ মাধ্যম দ্য ডেইলি স্টার।

তবে এই সম্পর্কে জানতে চাইলে বিষয়টি অস্বীকার করে বিএনপির মহসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জানান আদালত প্রাঙ্গণে খালেদার জিয়ার সঙ্গে তার স্বাস্থ্যের বিষয়টি নিয়ে কথা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির আরেকটি সূত্র জানায়, আদালত প্রাঙ্গণে খালেদা জিয়ার থেকে পাওয়া নির্দেশনা পরে তিনি দলের অন্যান্য বেশ কয়েকজন নেতাকর্মীদের কাছে পৌঁছে দেন। দলটির সূত্র জানায়, নির্বাচনী প্রচার প্রচারণার সময় সীমা শেষ হওয়ার আগ পর্যন্ত একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আয়োজন করার জন্য আন্দোলনের মাধ্যমে সরকারকে চাপে রাখবে বিএনপি।

সূত্রটি আরো জানায়, আদালত প্রাঙ্গণে প্রায় ১ মিনিটের ওপরে খালেদা জিয়ার সঙ্গে কথা হয় মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের। সেখানেই একাদশ জাতীয় নির্বাচন সম্পর্কে নির্বাহী কমিটির সিদ্ধান্তের কথা খালেদা জিয়াকে জানান তিনি। জবাবে খালেদা জিয়া ২০ দলীয় ঐক্যজোট এবং জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনা করে আন্দোলন কর্মসূচী ঠিক করার জন্য নির্দেশ দেন।

গতকাল নাইকো দুর্নীতি মামলার বিচারের জন্য প্রায় এক মাস চিকিৎসার পর বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে বন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে আবারো কারাগারে ফেরত পাঠানো হয়।সেখানে ঢাকার নবম বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে খালেদা জিয়ার উপস্থিতিতে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি শুরু হয়।

এদিকে বুধবার বিএনপির গুলশান কার্যালয়ে নির্বাহী কমিটির সভা আয়োজন করে বিএনপি। নির্বাহী কমিটির ৩৫ সদস্যের মধ্যে ৩২ জন সদস্যই অংশগ্রহণ করে ওই সভায়। সভায় অংশগ্রহণ করা সবাই একাদশ জাতীয় নির্বাচনের আগে আন্দোলনের বিষয়ে একমত হন।

‘খালেদার মুক্তি ছাড়া তফসিল গ্রহণযোগ্য হবে না’

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ