২০১৮-১১-০৮

শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

ইন্দোনেশিয়ার এতিমখানায় হাফেজ দুই শিশু

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: পবিত্র কুরআন হেফজের ক্ষেত্রে ইন্দোনেশিয়ার দুই শিশুর অসাধারণ ক্ষমতা রয়েছে। কুরআনের যে কোন স্থান থেকে তিলাওয়াত করতে বলা হলে তারা নির্ভুল ভাবে কুরআন তিলাওয়াত করতে সক্ষম।

ইন্দোনেশিয়ার এই দুই শিশুর নাম “আহমাদ” এবং “কামাল”। কুরআনের যে কোন স্থান থেকে তিলাওয়াত করতে বলা হলে তারা নির্ভুল ভাবে কুরআন তিলাওয়াত করে এবং সেখানকার আয়াত নম্বর, সূরার নাম এবং পৃষ্ঠা নম্বর বলতে সক্ষম এই দুই শিশু।

এতিম এই দুই শিশু ইন্দোনেশিয়ার একটি কুরআন হেফজ সেন্টারে লেখাপড়া করছেন। উক্ত কুরআন হেফজ সেন্টারটি শুধুমাত্র অনাথ শিশুদের জন্য বরাদ্দ করা হয়েছে।

কুরআন হেফজের ক্ষেত্রে এই দুই শিশুর অন্যতম দক্ষতা হচ্ছে পবিত্র কুরআনের যে কোন স্থান থেকে তিলাওয়াত করতে বলা হলে তারা নির্ভুল ভাবে কুরআন তিলাওয়াত করে।

এমনকি যদি তাদের বলা হয় নির্ধারিত স্থানের ৭ পৃষ্ঠা পূর্বে অথবা ৪ পৃষ্ঠা পরে তিলাওয়াত করতে, তাহলে তারা দ্রুত সেখানে তিলাওয়াত করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটা প্রদেশের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শেইখ ওলিদ আল-মানিসি এই দুই শিশুর কুরআন তিলাওয়াত দেখে বলেন আমি ঘনিষ্ঠভাবে এই দুই শিশুকে দেখতে এসেছি।

এই শিশু দুটি এমন ভাবে কুরআন হেফজ করেছে, মনে হয় কুরআন শরিফ তাদের চোখের সামনে রয়েছে।

বেলুচিস্তানের নারীদের বেড়ে ওঠা