২০১৮-১১-০৭

মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

ভারতের উলফা প্রধান পরেশ বড়ুয়া নিহত

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ভারতের ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) কমান্ডার ইন চিফ পরেশ বড়ুয়া সড়ক দুর্ঘটনায় নিহত। উলফা সূত্র এখনও কিছু না জানালেও ভারতীয় গোয়েন্দা সংস্থার দাবি তিনি নিহত হয়েছেন।

পরেশ বড়ুয়ার মৃত্যুর খবর সঠিক নয় বলে উলফা কর্তৃপক্ষ জানায়, শনিবার (৩ নভেম্বর) তাদের শীর্ষ এই নেতার সঙ্গে উলফার কয়েকজনের যোগাযোগ হয়েছে। তখন মারা যাওয়ার মত অবস্থায় তিনি ছিলেন না।

এদিকে ভারতীয় গোয়েন্দা সংস্থা বলছে, ৪৮ ঘন্টা আগেই মৃত্যু হয়েছে পরেশ বড়ুয়ার। তাদের কাছে এই খবরই এসে পৌঁছেছে। তবে তাঁর পরিবার এখনও কোনও খবর পায়নি বলে জানায় আসাম পুলিশ।

আনন্দবাজারের প্রতিবেদন থেকে জানা যায়, সম্প্রতি মিয়ানমার-চীন সীমান্তে একটি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন পরেশ বড়ুয়া। এরপর থেকেই আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন ছিলেন তিনি।

এ ব্যাপারে উলফা নেতা অনুপ চেটিয়া বলেন, আমি বিশ্বাস করতে পারছি না পরেশ বড়ুয়া মারা গেছেন। মাত্র এক মাস আগেই দুর্ঘটনার কথা আমাকে জানায়। সবেশেষে এখন বেশ সুস্থও আছেন বলেই জানায়।

উল্লেখ্য, দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে মিয়ানমার-চীন সীমান্তের রুইলি এলাকায় বসবাস করা পরেশ বড়ুয়ার মৃত্যুর গুজব পূর্বেও কয়েকবার ছড়িয়েছিল। প্রতিবারই সেসব খবর ভুল প্রমানিত হয়েছে। তবে ডায়াবেটিসের কারনে তার শারীরিক অবস্থা দিন দিন খারাপই হচ্ছিল বলে উলফা সূত্রে জানা যায়।