বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


‘এবারের নির্বাচনে ইভিএম ব্যবহার না করাই ভালো’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এবারের নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করাই ভালো, সংলাপে জাতীয় পার্টির পক্ষ থেকে এমন প্রস্তাব দেয়া হয়।

সোমবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটের ৩৩ সদস্যের প্রতিনিধিদল।

সংলাপ শেষে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে এক ব্রিফিং এ জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের এ পরামর্শের কথা জানান।

তিনি বলেন, নির্বাচনে ইভিএম ব্যবহারের ব্যাপারে জনমনে একটা দ্বিধা-সন্দেহ সৃষ্টি হয়েছে। এটি একটি আধুনিক পদ্ধতি হলেও ভোটাররা এখনও ইভিএম ব্যবহারে অভ্যস্ত হয়ে ওঠেনি। আরও পরীক্ষা-নিরীক্ষা এবং বিশ্বাসযোগ্যতা সৃষ্টির পর ইভিএম ব্যবহার করা হোক। তাই এবার ইভিএম ব্যবহার না করাই ভালো হবে।

গণভবনে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগেই সংলাপ শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংলাপের শুরুতেই দেশের উন্নয়নে সহযোগিতা করায় জাতীয় পার্টিকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংলাপে এরশাদের সঙ্গে জাতীয় পার্টির নেতাদের মধ্যে অংশ নেন রওশন এরশাদ, জিএম কাদের, আনিসুল ইসলাম মাহমুদ, মসিউর রহমান রাঙ্গা, মজিবুল হক চুন্নু, এমএ ছাত্তার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সাহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, সালমা ইসলাম, সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতী, মাহমুদুল ইসলাম চৌধুরী, সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, খালেদ আক্তার, সফিকুল ইসলাম সেন্টু, এ টি ইউ তাজ রহমান, শামীম হায়দার পাটোয়ারী, লিয়াকত হোসেন খোকা ও নুরুল ইসলাম ওমর।

জাতীয় পার্টি নেতৃত্বাধীন জোট ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্সের পক্ষে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এমএ মান্নান, মহাসচিব এমএ মতিন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাহফুজুল হক, যুগ্ম-মহাসচিব জালাল আহমেদ, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, বিএনএ’র চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ