শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


সংসদে বিএনপি নেতা তরিকুল ইসলামের দ্বিতীয় জানাজা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় বিএনপি নেতা তরিকুল ইসলামের দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে।

এর আগে সোমবার সকাল ১০টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শেষ শ্রদ্ধা ও প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বেলা সোয়া ১১টায় তার মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় সংসদে।

জানা যায়, তরিকুলের মরদেহ হেলিকপ্টারে নেয়া হবে জন্মস্থান যশোরে। যশোর ঈদগা মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

রোববার বিকেলে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

সন্ধ্যা ৭টায় তরিকুলের মরদেহ হাসপাতাল থেকে তার শান্তিনগরের বাসায় নেয়া হয়। দলীয় নেতাকর্মী ছাড়াও আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা একনজর দেখতে ছুটে আসেন। রাতে তার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়।

তরিকুল ইসলাম যশোর সদর থেকে চারবার নির্বাচিত সংসদ সদস্য। চার-দলীয় জোট সরকারের তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারে তিনি প্রথমে সমাজকল্যাণ এবং পরে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ছিলেন।

বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে আসার আগে তিনি ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

তরিকুলের মরদেহের সামনে দাঁড়িয়ে কান্নায় ভেঙে পড়লেন ফখরুল

-এআর


সম্পর্কিত খবর