শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বায়ু দূষণের ফলে দিল্লিতে সব ধরণের নির্মাণ প্রকল্পের কাজ বন্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পুরো দিল্লি জুড়ে বন্ধ করে দেওয়া হয় সব ধরণের নির্মাণ প্রকল্পের কাজ।

বায়ু দূষণ করতে পারে এমন প্রকল্প ও চালু করতে বাধা দেয় দিল্লি সরকার। গত ১ নভেম্বর থেকে দিল্লির দূষণ কমাতে নেওয়া হয় এই সিদ্ধান্ত।

আজ সোমবার (৫ নভেম্বর )ভারতের আবহাওয়া অধিদপ্তরের কর্তৃক জানা যায়, নিরাপদ মাত্রার থেকে ২০ গুণ বেশি দূষিত হয়ে পড়েছে দিল্লির বায়ু।

দিল্লির বায়ুতে  দূষণের পরিমাণ কমেছিল। কিন্তু দিন কয়েক পেরোতে না পেরোতেই ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। রাজ্যের কৃষকদের মধ্যে বিভিন্ন শস্য ঘরে তোলা ও খড় পোড়ার জন্য পরিস্থিতির অবনতি ঘটেছে বলে জানান বিশেষজ্ঞরা।

গত মাসে দিল্লির পরিবেশ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, দিল্লির বায়ু দূষণ কমাতে প্রয়োজনে সকল ধরণের প্রাইভেট কার বন্ধ করে দেওয়া হবে। কার্যকর না হলেও এই সিদ্ধান্তকে অনেকে সাধুবাদ জানান।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

আরো পড়ুন- শোকরানা মাহফিল থেকে আলেমদের যত প্রস্তাব


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ