শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপ বুধবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফায় ৭ নভেম্বর সংলাপে বসবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা জাতীয়। ঐক্যফ্রন্টের দাবির পর প্রধানমন্ত্রী এ বিষয়ে সম্মতি দিয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেছেন, আগামী বুধবার (৭ নভেম্বর) সকাল ১১টায় গণভবনে ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে দ্বিতীয় দফার এ সংলাপ অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ঐক্যফ্রন্টের থেকে আবার সংলাপে বসতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই জানিয়েছিলেন যে সংলাপের জন্য তার দ্বার উন্মুক্ত। তবে ৭ নভেম্বরের পর সংলাপ সম্ভব নয়। সব কিছু বিচার বিশ্লেষণ করে ৭ নভেম্বর বেলা ১১টায় ছোট আকারে ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ হবে।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জানান, সংবিধানের ভেতর থেকে নির্বাচন নিয়ে দ্বিতীয়বার ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার জন্য ১৪ দলীয় জোটের নেতারা মত দিয়েছেন।

এর আগে প্রথম সংলাপের ‘অসম্পূর্ণ আলোচনা সম্পূর্ণ’ করতে আবার আলোচনায় বসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রোববার সকালে চিঠি দিয়েছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা কামাল হোসেন।

ধানমণ্ডিতে আওয়ামী লীগের কার্যালয়েকামাল হোসেনের স্বাক্ষরিত ওই চিঠি পৌঁছে দেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক।

গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রথম দফায় গত ১ নভেম্বর রাতে সংলাপ বসেন প্রধানমন্ত্রী ও আওয়ামী সভাপতি শেখ হাসিনা।

সন্ধ্যায় জাতীয় পার্টির সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ