শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সংলাপ সন্ধ্যায়, সবার দৃষ্টি গণভবনে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ থেকে শুরু হচ্ছে  রাজনৈতিক সংলাপ। সন্ধ্যায় গণভবনে আজ ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ করবেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে বসছে সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট।ঐক্যফ্রন্টের ১৬ সদস্যের দলের নেতৃত্বে দেবেন ড. কামাল হোসেন।

দীর্ঘ সামরিক শাসনের অবসান ঘটিয়ে ১৯৯১ সালে সাধারণ নির্বাচনে রাষ্ট্রীয় ক্ষমতায় আসে খালেদা জিয়া নেতৃত্বাধীন বিএনপি। সে সংসদের মেয়াদ শেষের প্রাক্কালে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা তত্বাবধায়ক সরকারের দাবিতে সংলাপের আহ্বান জানান।

সফল হয়নি সংলাপ। এখন আওয়ামী লীগ আছে ক্ষমতায়। বিএনপিসহ অন্যরা সংলাপ চেয়ে চিঠি দেয়ায় ক্ষমাতাসীন সরকারও রাজি হয়েছে তাতে।

বৃহস্পতিবার গণভবনে নির্বাচন নিয়ে শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৪ দলের সাথে আলোচনায় বসছে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

শুক্রবার সন্ধ্যায় গণভবনে বিকল্প ধারা ও শনিবার জাতীয় পার্টির সাথেও সংলাপে বসবে শেখ হাসিনা নেতৃত্বাধীন ১৪ দল। অতীতে রাজনৈতিক দলগুলোর সংলাপ অনেক ক্ষেত্রেই ফলপ্রসু না হলেও এবারের সংলাপ নিয়ে আশাবাদী অনেকেই।

অন্য দিকে এরশাদও সংলাপ চেয়ে চিঠি দেয়ায় ৫ নভেম্বর তারিখ দেয়া হয়েছে জাতীয় পার্টিকে। সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদের সঙ্গেও সংলাপে বসবেন প্রধানমন্ত্রী। সংলাপ ঘিরে আজ দেশ তাকিয়ে আছে গণভবনে।

আরো পড়ুন- হুথি বিদ্রোহীদের থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক রমণীর গল্প


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ