শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


গুলিস্তানে বিএনপির গণঅনশন শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খালেদা জিয়ার মুক্তি ও  সাজা বাড়ানোর প্রতিবাদে রাজধানীর গুলিস্তানে কাজী বশির মিলনায়তনে গণঅনশন শুরু করেছে বিএনপি। দলটি আজ সারাদেশে এ কর্মসূচি পালন করবে।

জানা যায়, সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অনশন চলবে। এ কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর আশেপাশের এলাকা থেকে গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা।

নেতাকর্মীরা ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না’- ইত্যাদি স্লোগান দিয়ে গণঅনশনে যুক্ত হচ্ছেন।

কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

গত ৩০ অক্টোবর (মঙ্গলবার) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা পাঁচ বছর বাড়িয়ে ১০ বছর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

নিম্ন আদালতে এই মামলায় ৫ বছর সাজা পেয়েছিলেন খালেদা জিয়া। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ রায় দেন।

খালেদার ৭ বছরের সাজা, জরিমানা ও জমি বাজেয়াপ্ত


সম্পর্কিত খবর