বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


৮৫ বছরেও আমার মনে হয় না আমি বুড়ো হয়ে গেছি: অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিনিয়র কর্মকর্তাদের অসম্মতির কারণে সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়েনি। তবে আমি মনে করি অবসরে যাওয়ার বয়স বাড়ানো উচিত, ৮৫ বছরেও আমার মনে হয় না আমি বুড়ো হয়ে গেছি, এমনটাই মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার রাজধানী ঢাকার শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।অর্থমন্ত্রী আরো বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর প্রস্তাব দিয়েছিলাম আমি। তবে সে প্রস্তাবে অসম্মতি ছিল সিনিয়র কর্মকর্তাদের। আর এ কারণে বয়স বাড়ানো হয়নি।

৮৫ বছরেও আমার মনে হয় না আমি বুড়ো হয়ে গেছি। তবে আমার পক্ষ থেকে আমি মনে করি অবসরে যাওয়ার বয়স বাড়ানো উচিত। তাছাড়া পেনশন সিস্টেম বদলে যাচ্ছে। মানুষ এখন চুক্তিভিত্তিক চাকরি করতে বেশি আগ্রহী।

উল্লেখ্য, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সদ্য বিদায়ী সিনিয়র সচিব কাজী শফিকুল আযমের বিদায় এবং নতুন ভারপ্রাপ্ত সচিব মনোয়ার আহমেদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

অনুষ্ঠানটি অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব শামসুল আলমের সভাপতিত্বে করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। উপস্থিত ছিলেন আরো অনেক শিল্পপতী সরকারী চাকুরীজীবী।

সংবর্ধনা বিষয়ে কোনো অপপ্রচারে কান দেবেন না: প্রস্তুতি সভায় আলেমগণ
‘বেফাকভুক্ত কোনো মাদরাসা মাওলানা সাদ অনুসারী হলে বহিস্কার’

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ